Friday, February 3, 2023
Homeজামালপুরশেখ হাসিনার সরকারকে জনগণ আর চায় না জামালপুরে গণঅবস্থান কর্মসূচিতে বিএনপি নেতা...

শেখ হাসিনার সরকারকে জনগণ আর চায় না জামালপুরে গণঅবস্থান কর্মসূচিতে বিএনপি নেতা শামীম আহমেদ

নিজস্ব প্রতিবেদক: জামালপুর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ বলেছেন, ঢাকায় গোলাপবাগের মহাসমাবেশে লক্ষাধিক মানুষের উপস্থিতিই প্রমাণ করে দিয়েছে সারা বাংলাদেশের মানুষ আজ ঐক্যবদ্ধ। শেখ হাসিনার সরকারকে জনগণ আর চায় না। আজকে জনগণের এটাই একদফা দাবিতে রূপান্তরিত হয়েছে। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমেই শেখ হাসিনার সরকারের পতন ঘটাতে হবে।
গতকাল বুধবার দুপুরে জামালপুর শহরের সকাল বাজারে জামালপুর জেলা বিএনপির ব্যানারে আয়োজিত গণঅবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তৃতায় জেলা বিনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শামীম আহমেদ এসব কথা বলেন। শেখ হাসিনার সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনের নির্বাচন, অবৈধ সংসদ বাতিলসহ ১০ দফা এবং বিএনপির চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং সকল রাজবন্দির মুক্তির দাবিতে এ কর্মসূচির আয়োজন করা হয়।
তিনি আরো বলেন, সারাদেশে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। আজকে সাধারণ ও মধ্যবিত্ত মানুষ বাজার করে দুবেলা দুমুঠো ভাত খেতে পাচ্ছে না। সারাদেশে নীরব হাহাকার দুর্ভিক্ষ চলছে। সিন্ডিকেটের মাধ্যমে শেখ হাসিনার সরকার পরিচালিত হচ্ছে। মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হয়ে যাচ্ছে। এই সরকার জনগণের সাথে তামাশা করছে। এই সরকার জনগণের সরকার নয়।
শামীম আহমেদ বলেন, আজকের এই গণঅবস্থান শুধু বিএনপিরই নয়। সারাদেশের মানুষের সমাবেশে পরিণত হয়েছে। বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। তারেক জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। বিএনপি হিংসাত্মক রাজনীতি করে না। শান্তিপ্রিয় জনগণকে সাথে নিয়ে আজকের এই শান্তিপূর্ণ গণঅবস্থান কর্মসূচি পালিত হচ্ছে। আর এতেই প্রমাণিত হয় দেশের জনগণ আমাদের সাথে আছে। এই সরকারের সাথে নেই। তাই শেখ হাসিনাকে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি উঠেছেদেশজুড়ে। তত্ত্বাবধায়ক সরকারের হাতে অবিলম্বে ক্ষমতা হস্তান্তর করতে হবে। শেখ হাসিনার সরকার পতনের আন্দোলনে বিএনপি ও অঙ্গদলের সর্বস্তরের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে রাজপথে উপস্থিত থাকার আহ্বান জানান তিনি।
জেলা সংগ্রামী দলের সাধারণ সম্পাদক আশিক রায়হান পারভেজের সঞ্চালনায় গণঅবস্থান কর্মসূচির আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ৮ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ, জেলা ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক রানা ম্যানসন, ঢাকা কলেজ শাখা ছাত্রদলের সাবেক এজিএস মনিরুজ্জামান মনির, শ্রমিকদলনেতা খালিদ হোসেন ফকির প্রমুখ।
এছাড়াও বিএনপিনেতা আব্দুস সাত্তার, মোহাম্মদ নাসির, শেখ ফরিদ মামুন, বাবুল হোসেন চিকলী, জেলা ছাত্রদলের সহ-সভাপতি শাহাদাত হোসেন সাগর, জেলা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক নয়ন সরকার, জেলা ছাত্রদলের তথ্য ও গবেষণা সম্পাদক মোর্শেদ খান, যুবদলনেতা খায়রুল ইসলাম লিয়ন, যুবদলনেতা বাবু চন্দ্র গোয়ালা, সাইফুল ইসলাম রবিন গোলাম রব্বানী জনি, আবু সাঈদ রয়েল, রেজানুর রহমান টুটুল, খোরশেদ খান, আরিফুল ইসলাম রাজীব, সোহানুর রহমান সোহাগ, বুলবুল আহমেদ হৃদয়, মেরাজুল ইসলাম মৃদুল, সিরাজুল, নবাব, নুরল বিএনপি, মোহাম্মদ আকাশ, রায়হান আমিন জিতু প্রমুখসহ বিএনপি, মহিলাদল ও বিভিন্ন অঙ্গদলের সর্বস্তরের নেতাকর্মীরা এই গণঅবস্থান কর্মসূচিতে অংশ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments