Saturday, February 4, 2023
Homeশেরপুরশেরপুরে বিএনপির ৭ নেতা-কর্মী গ্রেপ্তার

শেরপুরে বিএনপির ৭ নেতা-কর্মী গ্রেপ্তার

বিস্ফোরক দ্রব্য আইনে করা মামলায় শেরপুরের নকলা উপজেলা বিএনপি ও এর সহযোগী সংগঠনের সাত নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ সোমবার ভোরে নকলা পৌরসভার কায়দা এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন জহির রায়হান, মোরাদুজ্জামান মাছুম, লুৎফর রহমান, নূর হোসেন, আরফান তালুকদার, তাজুল ইসলাম মোক্তার ও কামরুল ইসলাম। তাঁদের মধ্যে জহির রায়হান উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক। অন্যরা বিএনপি ও এর সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী।

পুলিশ জানায়, বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি সামনে রেখে আজ ভোরে নকলা পৌরসভার কায়দা এলাকার একটি মাঠে ওই নেতা-কর্মীরা নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা করছিলেন। বিষয়টি জানতে পেরে নকলা থানা-পুলিশ সেখানে অভিযান চালিয়ে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জহির রায়হানসহ সাতজনকে আটক করে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে যান। ঘটনাস্থল থেকে কয়েকটি ককটেল উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় আজ বিকেলে নকলা থানার উপপরিদর্শক সাদ্দাম হোসেন বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করেন। মামলায় ওই ৭ জনসহ ৪০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৬০ থেকে ৭০ জনকে আসামি করা হয়েছে।
নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিয়াদ মাহমুদ বলেন, রিমান্ডের আবেদনসহ গ্রেপ্তার ব্যক্তিদের আদালতে পাঠানো হয়েছে। পুলিশ ঘটনাটি গুরুত্বের সঙ্গে তদন্ত করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments