Friday, September 29, 2023
Homeশেরপুরশেরপুরে বেগুনী রঙের ধান গাছ লাগিয়ে জাতীয় পতাকা

শেরপুরে বেগুনী রঙের ধান গাছ লাগিয়ে জাতীয় পতাকা

শেরপুর সংবাদদাতা : বাংলাদেশের জাতীয় পতাকার আদলে বেগুনী রঙের বোরো ধান চাষ করে দেশ প্রেমের বহিঃপ্রকাশ ঘটিয়েছেন শেরপুরের নালিতাবাড়ীর রণঞ্জিত সাহা নামে এক ধান চাষী। উপজেলার রূপনারায়ণকুড়া ইউনিয়নের দেবীপুর গ্রামের ব্যবসায়ী রণঞ্জিত সাহা তার কৃষি খামারে এ ধান চাষ করেছেন। তার এ চিত্রকর্ম দেখতে প্রতিদিন দুর-দুরান্তের উৎসুক মানুষ ছুটে আসছেন
জানা গেছে, দেশপ্রেম প্রকাশে ব্যবসায়ী রণঞ্জিত সাহার শখ ছিল সবুজের বুকে লাল বৃত্তে জাতীয় পতাকার আদলে ধানের মাঠ গড়ার। তাই তার আবাদি জমিতে স্বপ্ন পুরনে জাতীয় পতাকার মাঝখানের লাল বৃত্ত ভরাট করেছেন বেগুনি রঙের ধান গাছ লাগিয়ে। প্রথমে ধান ক্ষেতের চারপাশে বেগুনী রঙের ধান গাছ দিয়ে বর্ডার তৈরী করে তার ভিতরে সবুজ। আর মাঝখানে সেই বেগুনী রঙের ধানের চারা দিয়ে জাতীয় পতাকার আদলে একটি ধানক্ষেত তৈরি করেছেন তিনি। ধান গাছের রঙটা বেগুনী হলেও সবুজের বুকে ওই বেগুনী রঙটা অনেকটা লাল রঙের মতো। দূর থেকে দেখতে বেগুনী রঙটি লাল বৃত্তই মনে হয়। যা দেখতে অনেকটাই আমাদের জাতীয় পতাকার মতো। গত বছরও চাষী রণঞ্জিত সাহা ধান ক্ষেতে এমন চিত্রকর্ম ফুটিয়ে তুলেছিলেন। প্রতিদিন তার কৃষি খামারে অসংখ্য দর্শনার্থী ভীড় করছেন ধান ক্ষেতে জাতীয় পতাকার এ চিত্রকর্ম দেখতে। দেশপ্রেমের এমন দৃশ্য দেখতে দুরদুরান্ত থেকে উৎসুক লোকজন এসে ছবি ও সেলফি তুলছেন।
চাষী রণঞ্জিত সাহা বলেন, দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে আমি ধান ক্ষেতে জাতীয় পাতাকা তৈরি করেছি। এ ছাড়া আমার শখ ছিল ধান ক্ষেতে জাতীয় পতাকা আঁকার। এবারের বোরো আবাদে সেই স্বপ্ন পুরণ হয়েছে। ভালো লাগে তখনই যখন দেখি উৎসুক মানুষ এসে আমার এই জাতীয় পতাকার ধান ক্ষেতে ছবি কিংবা সেলফি তুলে। তিনি আরো বলেন, প্রতি বছরই ধান ক্ষেতে বাংলাদেশের মানচিত্র, জাতীয় পতাকা ও স্মৃতি সৌধের চিত্র ফুটিয়ে তোলার ইচ্ছে আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments