Friday, January 27, 2023
Homeজামালপুরশেরপুর ভেন্যুতে ময়মনসিংহকে হারিয়ে জামালপুরের শুভ সূচনা

শেরপুর ভেন্যুতে ময়মনসিংহকে হারিয়ে জামালপুরের শুভ সূচনা

যুব টাইগার্স অনুর্ধ্ব-১৬ বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্টে ঢাকা বিভাগের (উত্তর) শেরপুর ভেন্যুতে উদ্বোধনী খেলায় ময়মনসিংহ জেলাকে ৫৩ রানে পরাজিত করেছে জামালপুরের কিশোররা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পৃষ্ঠপোষকতায় জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ওয়ানডে নিয়মে নির্ধারিত ৪২ ওভারের খেলায় রোববার (১৫ জানুয়ারি) উদ্বোধনী ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে জামালপুর জেলার কিশোর ক্রিকেটাররা। ইনিংসের ৩ বল বাকি থাকতে ১৬৫ রানে অলআউট হয় তারা।

দলের পক্ষে ব্যাট হাতে ৬৬ রান করেন জামালপুরের ওপেনিং ব্যাটসম্যান আহাদ। তিনবার জীবন পাওয়া আহাতের ১০২ বলের এ ইনিংসে ১টি ছক্কা ও ৮টি চারের মার ছিল। এছাড়া ওয়ান ডাউনে নেমে ৭টি চারের মারে ৩৯ রান করে সিক্ত। আর মিডল অর্ডার ব্যাটসম্যান নিরব অপরাজিত ১৯ রান করেন।

১৬৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ময়মনসিংহের দুই ওপেনোর ভালো শুরু করলেও জামালপুরে স্পিনাররা তাদের চেপে ধরলে রানের চাকা মন্থর হয়ে পড়ে। ফলে মাত্র ২৮ ওভারে ময়মনসিংহ জেলা দল ১১০ রানে অলআউট হলে ৫৩ রানের জয় পায় জামালপুর।

ময়মনসিংহের পক্ষে ব্যাটার সাফি ১ চারে ২২ রান, আহাদ অপরাজিত ১৯ রান এবং অতিরিক্ত থেকে আসে ৩৪ রান। জামালপুরের বোলার অনয় ৪ ওভার বল করে ২২ রানে ৪ উইকেট এবং আতিকুর রাফি ৬ ওভারে ৪ রানে ২ উইকেট এবং আশিকুর সৈকত ৭ ওভারে ৩৩ রানে ২ উইকেট নিয়ে প্রতিপক্ষের ব্যাটিং মেরুদণ্ড ভেঙে দেয়।

দল হারলেও ময়মনসিংহের স্ট্রাইক বোলার অভি ৮ ওভারে ১ মেডেনসহ ২৮ রানে ৫ উইকেট নিয়ে ম্যাচ বল পুরষ্কার লাভ করে।

ম্যাচের আগে শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে বেলুন ও পায়রা উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. মাহমুদুল হক। এ সময় জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মানিক দত্ত, বিসিবি’র কোচ কাম সিলেক্টর আজিম উদ্দিন, বিভাগীয় আম্পায়ার এসোসিয়েশনের সভাপতি হাকিম বাবুল-সহ ডিএসএ’র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মানিক দত্ত জানান, ঢাকা বিভাগীয় (নর্থ) দু’টি ভেন্যুতে ৯টি দল প্রতিদ্বান্দ্বতা করছে। তার মধ্যে শেরপুর ভেন্যুতে ময়মনসিংহ, কিশোরগঞ্জ, নরসিংদী, জামালপুর ও মানিকগঞ্জ জেলার অ-১৬ বছর বয়সী ক্রিকেট দল রাউন্ড রবীন লিগ ভিত্তিতে পরষ্পরের মোকাবেলা করছে।

পরবর্তীতে শেরপুর ও ময়মনসিংহ ভেন্যুর সেরা দু’টি করে দল সেমি-ফাইনাল ও তাদের মধ্যকার বিজয়ী দুই দল ফাইনালে খেলবে। দু’টি সেমি-ফাইনাল ও ফাইনাল খেলা শেরপুর ভেন্যুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ৩১ জানুয়ারি বিভাগীয় ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments