Wednesday, June 26, 2024
Homeখেলাধুলাশোয়েবের বিয়ে ও ‘৩’ নো বল, নেটিজেনদের হাসাহাসি

শোয়েবের বিয়ে ও ‘৩’ নো বল, নেটিজেনদের হাসাহাসি

সানিয়া মির্জার সঙ্গে বিচ্ছেদ ও নতুন করে বিয়ের ঘোষণা দেওয়ার পর থেকে ‘টক অব দ্য টাউন’ পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিক। বিষয়টি নিয়ে সরগরম ভারত ও পাকিস্তানের সংবাদমাধ্যমও। তবে এবার ভিন্ন কারণে শোয়েব খবরের শিরোনাম হয়েছেন। বিপিএলে খেলতে নেমে একই ওভারে তিনি তিনটি ‘নো’ বল করেছেন, যাকে তিন বিয়ের সঙ্গে জড়িয়ে মজা করছেন নেটিজেনরা।

ঘটনাটি মূলত গতকালের (সোমবার)। ফরচুন বরিশালের হয়ে খুলনা টাইগার্সের বিপক্ষে বল করার সময় তিনি তিনটি নো বলসহ এক ওভারে ১৮ রান দেন। যার কারণে বিরক্তিও প্রকাশ করতে দেখা যায় বরিশাল অধিনায়ক তামিম ইকবালকে। পরে শোয়েবকে আর বোলিংয়ে আনেনি বরিশাল। পরবর্তীতে তার নো বলের সেসব ডেলিভারির ছবি ও ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।  

এর আগে ২০ জানুয়ারি হঠাৎ করেই নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে পাকিস্তানের মডেল-অভিনেত্রী সানা জাভেদকে বিয়ের খবর দেন শোয়েব। এরপরই তিনি মাঠে নামেন বরিশালের হয়ে। অর্থাৎ আরও কয়েকদিন আগের বিয়ের খবর তিনি জানিয়েছেন পরে। সানা জাভেদ তার তৃতীয় স্ত্রী। সানিয়া মির্জার আগে আয়েশা সিদ্দিকী নামে এক স্কুল শিক্ষিকা প্রথম বিয়ে করেছিলেন পাকিস্তানের এই তারকা ক্রিকেটার।

শোয়েবের বিয়ে ও নো বলের ডেলিভারিকে একসঙ্গে জড়িয়ে কৌতুকে মেতেছেন নেটিজেনরা। তাদের কেউ লিখেছেন, ‘বিয়ে হোক বা নো বল, শোয়েব তিনটি করেই করেন।’ আবার কেউ বলছেন, ‘নতুন বউ পেয়ে ক্রিকেটে মন নেই পাকিস্তানের সাবেক অধিনায়কের।’ আবার কেউ কেউ শোয়েব মালিক ফিক্সিং করেছেন বলেও দাবি তোলেন।


এবারের বিপিএল আসরে সেভাবে ব্যাট-বলে পারফর্ম করতে পারছেন না শোয়েব। ব্যাটিংয়ে তিনি যেমন অনুজ্জ্বল, তেমনি বল হাতেও বলার মতো কিছু দেখাতে না পারায় তিনি বোলিং কোটাও পূরণের সুযোগ পাচ্ছেন না। তবে বিয়ের খবর দেওয়ার দিন এশিয়ার প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১৩ হাজার রানের মাইলফলক পূর্ণ করেছিলেন তিনি। তার আগে একমাত্র ক্রিস গেইল ১৩ হাজার রানের মাইলফলকে পৌঁছেছিলেন।


উল্লেখ্য, ব্যাপক আলোচনার জন্ম দিয়ে ২০১০ সালে ভারতের টেনিস তারকা সানিয়াকে বিয়ে করেছিলেন পাকিস্তানের এই ক্রিকেটার। দুই বৈরি সম্পর্কের দেশে এমন বিয়ের আয়োজন স্বাভাবিকভাবেই নজর কেড়েছিল। যদিও আলোচনা তোলা সেই বিয়ের মেয়াদ টিকলো তের বছর। সামাজিক যোগাযোগমাধ্যমে বিয়ের ছবি দিয়ে লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, নিশ্চয়ই তোমাদের জোড়ায় জোড়ায় সৃষ্টি করা হয়েছে।’ এতেই সবাই বুঝে নেয়, ৪১ বছর বয়সী পাকিস্তানি ক্রিকেটার জীবনে সানিয়া এখন অতীত অধ্যায়। তবে শোয়েবের নতুন এই বিয়ে ও সানিয়ার সঙ্গে বিচ্ছেদের বিষয় তার পরিবার মানতে পারেনি বলে দাবি দেশটির সংবাদমাধ্যমের।

Most Popular

Recent Comments