Friday, August 19, 2022
Homeখেলাধুলাসফল সিরিজ আয়োজনে আশাবাদী বিসিবি

সফল সিরিজ আয়োজনে আশাবাদী বিসিবি

আ.জা. স্পোর্টস:

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি সামনে রেখে ইতোমধ্যেই সকল আয়োজন সম্পন্ন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। মহামারিকালে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলংকার বিপক্ষে দু’দুটি আন্তর্জাতিক সিরিজ ও একাধিক ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞতার আলোকে হাই-ভোল্টেজ এই সিরিজটিও সফল আয়োজনে দারুণ আশাবাদী টাইগার ক্রিকেট প্রশাসন। এই মুহূর্তে চলছে তাদের শেষ সময়ের ব্যস্ততা। শেষ মুহূর্তের ব্যস্ততায় বহুল প্রত্যাশিত এই সিরিজের আগে তুলির শেষ আঁচড় টানছে বিসিবি’র ক্রিকেট পরিচালনা বিভাগ ও মেডিকেল বিভাগ।


গতকাল বুধবার হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলায় সাংবাদিকদের এ তথ্য দিয়েছেন বিসিবি’র সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন। তিনি বলেন, ‘দেখুন, আমরা কিন্তু কোভিড পরিস্থিতির মধ্যেই দুটি আন্তর্জাতিক সিরিজ আয়োজন করেছি। এবং আমাদের দলও বাইরে সফর করেছে। তো আমাদের কিন্তু ওই অভিজ্ঞতা হয়ে গেছে কোন বিষয়গুলো গুরুত্ব দিতে হবে, রিকয়ারমেন্ট গুলো কি এবং কোন কোন বিষয়ে সতর্কতা অবলম্বন করলে সফলভাবে সিরিজটা শেষ করা যাবে। তারপরেও আমি বলি এই ধরণের পরিস্থিতিতে যদি কেউ আক্রান্ত হয় দুই বোর্ড এ ব্যাপার আলোচনা করে কাজ করব এবং সফলভাবে সিরিজটি শেষ করব।’ ‘শেষ মুহূর্তে নতুন কিছু নেই। এখন ফাইন টিউনিং হচ্ছে বেসিক চাওয়াগুলো যেমন, অনুশীলনের সময় বা অন্যান্য সময় কি কি প্রয়োজন সে বিষয়ে এখন শেষ সময়ের আলোচনা হচ্ছে। আমাদের ক্রিকেট অপারেশন্স ও মেডিকেল টিম তাদের সাথে নিয়মিত যোগাযোগ করছে।’ আগেই জানা গিয়েছিল, যে করোনা মহামারির সময়ে বাংলাদেশ সফরে এসে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশনে এক মুহূর্তও অপেক্ষা করবে না সফরকারী অস্ট্রেলিয়ান ক্রিকেট দল। বিসিবি সিইও নিজাম উদ্দিনও তেমনই আভাস দিয়ে রাখলেন।

‘তারা (ক্রিকেট অস্ট্রেলিয়া) আমাদের অনুরোধ করেছিল যতদূর সম্ভব লোক সমাগম এড়িয়ে তাদের ইমিগ্রেশন ব্যবস্থা সম্পন্ন করার। আর তা সেভাবেই করা হচ্ছে।’ স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টি টোয়েন্টি খেলতে ২৯ জুলাই বিকেলে ঢাকায় আসছে অস্ট্রেলিয়া। আগামী ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি খেলবে সফরকারীরা। প্রতিটি ম্যাচই শুরু হবে সন্ধ্যা ৬টায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments