Wednesday, February 21, 2024
Homeজাতীয়সময়মতো মনোনয়নপত্র জমা দিতে ব্যর্থ প্রার্থীদের রিট খারিজ

সময়মতো মনোনয়নপত্র জমা দিতে ব্যর্থ প্রার্থীদের রিট খারিজ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে যেসব প্রার্থী সময়মতো মনোনয়নপত্র দাখিল করতে পারেননি, সেসব প্রার্থীর রিট আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে ১ শতাংশ ভোটারের স্বাক্ষর না থাকা, ঋণ খেলাপি হওয়ার কারণে প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে রিটের শুনানির জন্য বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দিন ধার্য করা হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) বিচারপতি মো. ইকবাল কবীর ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এস এম এনায়েত করিমসহ (পটুয়াখালী-২) দুই প্রার্থীর রিট আবেদন খারিজ করে আদালত এ আদেশ দেন।

এর আগে গত ১০ ও ১১ ডিসেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থিতা বাতিলের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করেন ২৪ প্রার্থী। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এসব রিট আবেদন দায়ের করা হয়েছে।  

রিট আবেদনকারী প্রার্থী হলেন- স্বপন কুমার সরকার, রাজবাড়ী সদর। সুব্রত চন্দ্র সরকার, নেত্রকোনা-২। খন্দকার আহসান হাবিব, টাঙ্গাইল সদর। জয়নাল আবেদীন, নারায়ণগঞ্জ সদর। মুহম্মদ খাইরুল বাশার লাভলু, নরসিংদী-৫। মো. মোস্তফা জামাল, ঢাকা-১৫। সুলতান মাহমুদ, জয়পুরহাট। জাকির হোসেন, সিলেট-৩। মো. শামীম মিয়া, নেত্রকোনা-৫। নূর মোহাম্মদ মিয়া, শরীয়তপুর-৩। মোহাম্মদ আমিনুল ইসলাম, নরসিংদী-৫। সোহেল রানা, সাভার।

এছাড়া জয়নাল আবেদীন, জাতীয় পার্টি, মুন্সিগঞ্জ-২। মো. ইউসুফ পারভেজ, বিএনআরপি, ঝিনাইদহ সদর। নুরুল আলম, বাংলাদেশ সুপ্রিম পার্টি, কক্সবাজার-৩। চৌধুরী এবাত নুর, কক্সবাজার-১। নুরুল করিম আফসার, চট্টগ্রাম- ৬। এস এম আশিক বিল্লাহ, ঢাকা-১০। সালমা আক্তার শিল্পী, পটুয়াখালী-৩। প্রফেসর আবু সাঈদ, পাবনা-১। মীর এনায়েত হোসেন মন্টু, টাঙ্গাইল-৭। হোসাই মোহাম্মদ ইসলাম, যশোর-৬। এস এম এনায়েত করিম, পটুয়াখালী-২। মো. শাহানাজ ব্যপারী, চাঁদপুর-৫, রিট আবেদন করেন

Most Popular

Recent Comments