Sunday, October 1, 2023
Homeরাজনীতিসরকারের সমালোচনা কখনোই রাষ্ট্রদ্রোহিতা হতে পারে না : জিএম কাদের

সরকারের সমালোচনা কখনোই রাষ্ট্রদ্রোহিতা হতে পারে না : জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, আমাদের রাজনীতি দেশের মানুষের জন্য। তাই আমরা দেশের মানুষের জন্য কথা বলি। দেশের মানুষের পক্ষে সরকারের ভুল-ত্রুটি ধরিয়ে দিতে সরকারের সমালোচনা করছি। সরকারের সমালোচনা কখনো রাষ্ট্রদ্রোহিতা হতে পারে না।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ে কুমিল্লা জেলা জাতীয় পার্টির নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

জিএম কাদের বলেন, অনেকে সরকারের বিরোধিতাকে রাষ্ট্রদ্রোহ মনে করেন। সমালোচকদের মুখ বন্ধ করতে চেষ্টা করা হচ্ছে। সরকার দেশের মানুষের মাঝে বৈষম্য সৃষ্টি করেছে। সরকারি দল না করলে চাকরি মেলে না, ব্যবসা করা যায় না। স্বাধীনতার আগে পাকিস্তানিরা আমাদের সঙ্গে একইভাবে বৈষম্য করেছিল। সেই বৈষম্যের বিরুদ্ধেই আমাদের মহান স্বাধীনতা যুদ্ধ অনুষ্ঠিত হয়েছিল। দুর্ভাগ্যজনকভাবে এখনো দেশের মানুষ বৈষম্যের শিকার। দেশের মানুষের সঙ্গে বৈষম্য হচ্ছে স্বাধীনতার চেতনার পরিপন্থি।

নির্বাচনে জোটবদ্ধ হওয়াকে বন্ধুত্ব মনে করি উল্লেখ করে জিএম কাদের বলেন, জোটবদ্ধ হওয়া মানে ক্রীতদাস হওয়া নয়, জোটবদ্ধ মানে দাসত্ব নয়। আমরা রাজনীতি করি, দেশের মানুষের স্বার্থই আমাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ। দেশের মানুষ বিভিন্নভাবে নিষ্পেষিত হচ্ছে। প্রতিদিন দ্রব্যমূল্য বেড়ে যাচ্ছে। আবার মানুষের আয়ও কমে যাচ্ছে। এ কারণেই মানুষের ক্রয় ক্ষমতা কমে যাচ্ছে। দেশের মানুষ সংসার চালাতে হিমশিম খাচ্ছে।

ভালো কাজের ভালো মূল্য দিতে হয় দাবি করে জাপা চেয়ারম্যান বলেন, ভালো কাজ করতে গেলে জুলুম-নির্যাতন আসবেই। সকল বাধা উপেক্ষা করে আমরা গণমানুষের পক্ষেই কথা বলব। সম্মান আর ভালোবাসার জন্য রাজনীতি করি। টাকা বা লোভ-লালসার জন্য জাতীয় পার্টির রাজনীতি নয়। তাই সত্য ও ন্যায়ের পথে অবিচল থাকতে কখনোই মাথা নত করব না। 

এ সময় আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু, চেয়ারম্যানের উপদেষ্টা কুমিল্লা মহানগর আহ্বায়ক রওশন আরা মান্নান, কুমিল্লা দক্ষিণ জেলা জাতীয় পার্টির আহ্বায়ক এয়ার আহমেদ সেলিম, সদস্য সচিব হুমায়ুন কবির মুন্সি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments