Thursday, February 22, 2024
Homeজামালপুরসরিষাবাড়ীতে নৌকার মাঝি পরিবর্তনের দাবীতে মৌন মিছিল

সরিষাবাড়ীতে নৌকার মাঝি পরিবর্তনের দাবীতে মৌন মিছিল

আসমাউল আসিফ : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন ১৪১, জামালপুর- ৪, সরিষাবাড়ী আসনে আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রার্থী প্রকৌশলী মাহবুবুর রহমান হেলালের প্রার্থীতা পরিবর্তনের দাবীতে মুখে কালো কাপড় বেধে মৌন মিছিল করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা। বৃহস্পতিবার দুপুরে উপজেলার পোগলদিঘা ইউনিয়নের তারাকান্দিতে যমুনা সারকারখানা এলাকায় এই মিছিল অনুষ্ঠিত হয়।
মিছিলটি যমুনা সারকারখানা গেইট থেকে শুরু হয়ে সরিষাবাড়ী-ভূয়াপুর সড়ক প্রদক্ষিণ করে আবার কারখানা গেইটে এসে শেষ হয়। মিছিল শেষে পথসভায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, সদস্য মঈনুল ইসলাম ময়নাল, যুবলীগের সিনিয়র সহ সভাপতি ফরিদ আহাম্মেদ, সাংগঠনিক সম্পাদক আজমত আলী, পোগলদিঘা ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আল মামুন, পিংনা ইউনিয়ন যুবলীগের সভাপতি সিদ্দিকুর রহমানসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। এ সময় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থা, শ্রদ্ধা ও সম্মান রেখে বলতে চাই সরিষাবাড়ী আসনে মনোনয়ন দেয়ার ক্ষেত্রে মানুষের আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটেনি। নির্বাচনের উৎসাহ বাদ দিয়ে মানুষ আজ নিরব হয়ে গেছে, স্তব্ধ হয়ে গেছে। আমরা শেখ হাসিনার আস্থাভাজন কর্মী হিসেবে সরিষাবাড়ী আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী পবির্তনের বিষয়ে পুনঃবিবেচনা করার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানাই। আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড ঘোষিত নৌকার প্রার্থীকে বাদ দিয়ে তৃণমূল থেকে উঠে আসা জনবান্ধব নেতাকে সরিষাবাড়ীতে মনোনয়ন দেয়ার দাবী জানান বক্তারা। কর্মসূচিতে আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ছাড়াও নানা পেশাজীবির মানুষ অংশ নেয়।
উল্লেখ্য, জামালপুর- ৪ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন ৭ জন। গত রবিবার কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের মৎস্য ও প্রাণীসম্পদ বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান হেলালের নাম ঘোষণা করে মনোনয়ন বোর্ড। এতে আলোচিত সংসদ সদস্য ডা. মুরাদ হাসান, তেজগাঁও থানা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুর রশীদসহ বাকীরা মনোনয়ন বঞ্চিত হন।

Most Popular

Recent Comments