Friday, January 27, 2023
Homeজামালপুরসরিষাবাড়ীতে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেকের ৭ম মৃত্যুবার্ষিকী

সরিষাবাড়ীতে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেকের ৭ম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিনিধি: জামালপুর জেলার সরিষাবাড়ীতে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, বাংলাদেশ আওয়ামী লীগের সরিষাবাড়ী উপজেলা শাখার প্রায় ৫০ বৎসরের সাবেক সভাপতি, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক এমপি আলহাজ্ব আব্দুল মালেক এর ৭ম মৃত্যু বার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে এ কর্মসূচী পালন করা হয়। মৃত্যুবার্ষিকী কর্মসূচীর মধ্যে ছিলো- কবরে পুষ্পস্তবক অর্পণ, কোরআনখানী, স্বরণ সভা, আলোচনা সভা ও কাঙ্গালী ভোজ এবং ফ্রি মেডিকেল ক্যাম্প।

পারিবারিক ও দলীয় সূত্রে জানা যায়, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক ২০১৭ সালের ১৯ জানুয়ারী সন্ধ্যায় হৃদযন্তের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু বরণ করেন। তিনি দুইবারের সাংসদ ও প্রায় অর্ধশত বছর সরিষাবাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৭০ সালে প্রাদেশিক পরিষদের সদস্য ও মহান মুক্তিযুদ্ধের সময় বীর মুক্তিযোদ্ধা আব্দুল  মালেক ১১নং সেক্টরের ইয়ুথ ক্যাম্পের সভাপতি ছিলেন। তিনি মুজিবনগর সরকারের অর্থ কমিটির অন্যতম সদস্য ও বঙ্গবন্ধুর শেখ মজিবর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন। মরহুমের মৃত্যু বার্ষিকীতে শত শত লোকের সমাগম হয়।

সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপির পক্ষ থেকে পুষ্প স্তবক অর্পণ  বিনম্র  শ্রদ্ধা জানানো হয়। এ সময়  উপস্থিত ছিলেন সরিষাবাড়ি উপজেলা আওয়ামীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সরিষাবাড়ী পৌর মেয়র মনির উদ্দিন, প্রয়াত আব্দুল মালেকের ছেলে প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মঞ্জুরুল ইসলাম বিদ্যুৎ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরিষাবাড়ী উপজেলা প্রেসক্লাব, শিমলা বাজার টাউন বনিক সমিতি, কামরাবাদ ইউনিয়ন পরিষদ, মরহুমের পরিবার সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীগণ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments