Friday, February 3, 2023
Homeজামালপুরসরিষাবাড়ীতে প্রকৌশলীর ওপর হামলা, জামালপুরে মানববন্ধন

সরিষাবাড়ীতে প্রকৌশলীর ওপর হামলা, জামালপুরে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি: জামালপুরের সরিষাবাড়ীতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে স্থাপিত সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপির নামফলক সরিয়ে প্রধানমন্ত্রীর নামফলক স্থাপন নিয়ে প্রকল্পের প্রকৌশলীকে বেধড়ক পেটানোর ঘটনায় জামালপুরে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) জেলা শাখা ও জামালপুরের সর্বস্তরের জনগণের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আলাদা দুটি স্থানে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে শহরের বকুলতলা চত্বরে জামালপুরের সর্বস্তরের জনগণের ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন সাইফুল ইসলাম, জাবের আলী সরকার, ওসমান গণি বিপুল প্রমুখ।

অপরদিকে, শহরের দয়াময়ী মোড়ে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিইবি) জামালপুর জেলা শাখার ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সভাপতি আব্দুস সাত্তারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন গণপূর্ত বিভাগের উপসহকারী প্রকৌশলী ও সংগঠনের সদস্য ইফতেখার আহমেদ ও কর্মী রাব্বি হোসেন প্রমুখ।

মানববন্ধন থেকে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী কর্তৃক সরিষাবাড়ী উপজেলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠান চলাকালে প্রকৌশলী মাসুদুর রহমান জনির ওপর হামলা করা হয়। এ সময় জনিসহ ৪জন গুরুতর আহত হন।

বক্তারা আরও বলেন, অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে। অন্যথায় আরও কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দেন তারা।

উল্লেখ্য, ১৬ জানুয়ারি সরিষাবাড়ীতে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতি কেন্দ্র উদ্বোধনী দিনে ডা. মুরাদ হাসান এমপির নামফলক সরিয়ে প্রধানমন্ত্রীর নামফলক স্থাপন নিয়ে প্রকল্পের প্রকৌশলীকে বেধড়ক পেটানোর ঘটনা ঘটে। ওই ঘটনায় বুধবার মধ্যরাতে ডা. মুরাদ হাসান এমপির প্রতিনিধি কাউন্সিলর সাখাওয়াতুল আলম মুকুলকে প্রধান আসামি করে ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৪০/৫০ জনের নাম উল্লেখ করে থানায় মামলা করেন নির্যাতিত প্রকৌশলী মাসুদুর রহমান জনি।

ওই মামলায় পুলিশ দুইজনকে আটক করেছে। আটকৃতরা হলেন- শিমলাপল্লী পূর্বপাড়া এলাকার জলিল খা’র ছেলে মুন্না (৩০) ও কামরাবাদ এলাকার তায়েজ মন্ডলের ছেলে বেলাল (৪২)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments