Friday, February 3, 2023
Homeদেশজুড়েজেলার খবরসহকর্মীর চিকিৎসার আশ্বাসে তিন ঘণ্টা পর মহাসড়ক ছাড়ল শ্রমিকরা

সহকর্মীর চিকিৎসার আশ্বাসে তিন ঘণ্টা পর মহাসড়ক ছাড়ল শ্রমিকরা

গাজীপুরের ভবানীপুরে বাসচাপায় শ্রমিক আহতের ঘটনার প্রতিবাদে শ্রমিকদের করা বিক্ষোভ প্রত্যাহার করা হয়েছে। গাজীপুর জেলা প্রশাসন, জয়দেবপুর থানা, হাইওয়ে ও শিল্প পুলিশ এবং স্থানীয় ইউপি চেয়ারম্যান আহত শ্রমিকের চিকিৎসার প্রতিশ্রুতি দিলে শ্রমিকরা মহাসড়ক থেকে সরে যায়।

এর আগে শ্রমিকরা দুপুর দেড়টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে।

ভাওয়াল গড় ইউপি চেয়ারম্যান আবু বকর ছিদ্দিক সাংবাদিকদের জানান, বুধবার (১১ জানুয়ারি) দুপুরে সদর উপজেলার ভবানীপুর এলাকায় স্থানীয় আর এন্ড জি (বিডি) পোশাক কারখানার সামনে রাস্তা পারাপারের সময় একটি গাড়ির ধাক্কায় একই কারখানার শ্রমিক আহত হন। আহত শ্রমিক জুয়েল ওই কারখানায় অপারেটর পদে চাকরি করেন। জুয়েল মারা গেছে এমন গুজব ছড়িয়ে পড়লে তার সহকর্মীরা পাশের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ সৃষ্টি করেন। তারা বিকেল সাড়ে ৪টা পর্যন্ত তিন ঘণ্টা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখেন।

এসময় মহাসড়কের দুপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে গাজীপুর জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ওয়াসিউজ্জামান এবং পুলিশসহ কারখানার কর্মকর্তারা মিলে আহত শ্রমিকের চিকিৎসা ব্যয় বহন করাসহ সকল সার্বিক সহায়তার আশ্বাস দিলে বিক্ষোভকারীরা বিকেল সাড়ে ৪টার দিকে মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয়। আহত জুয়েল শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নাওজোর হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, মহাসড়ক অবরোধের খবরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে। পরে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট, হাইওয়ে পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যানের আশ্বাসে শ্রমিকরা মহাসড়ক থেকে  অবরোধ তুলে নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments