Monday, June 24, 2024
Homeজাতীয়সাগর-রুনী হত্যাকাণ্ডের তদন্তে গভীরে যেতে হচ্ছে : আইনমন্ত্রী

সাগর-রুনী হত্যাকাণ্ডের তদন্তে গভীরে যেতে হচ্ছে : আইনমন্ত্রী

সাংবাদিক দম্পতি সাগর-রুনী হত্যাকাণ্ডের তদন্তের জন্য অনেক গভীরে যেতে হচ্ছে। তাই আদালতে চার্জশিট জমা দিতে বিলম্ব হচ্ছে বলে জানিয়েছেন আইন বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক। 

সোমবার (৫ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে তিনি এ তথ্য জানান। 

স্বরাষ্ট্রমন্ত্রীর অনুপস্থিতিতে তিনি সংসদে আরও জানান, গত এক বছরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রায় দুই হাজার কোটি টাকার অবৈধ চোরাচালান পণ্য ও বিভিন্ন মাদকদ্রব্য জব্দ করেছে।

জাতীয় পার্টির সংসদ সদস্য মো. হাফিজ উদ্দিনের সম্পুরক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, সাংবাদিক সাগর-রুনী হত্যার তদন্ত কবে শেষ হবে সে সময় বেঁধে দিতে পারি না। কোনো কোনো মামলার তদন্ত করতে সময় লাগে। তদন্তকারী সংস্থা ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন করতে না পারলে সময় নেবে। তদন্তকারী সংস্থা সাগর-রুনীর হত্যাকাণ্ডের কারণ সঠিকভাবে উদঘাটন করতে সময় নিচ্ছে।

আওয়ামী লীগের সংসদ সদস্য মো. মামুনুর রশীদ কিরণের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, সীমান্ত এলাকা দিয়ে চোরাচালান প্রতিরোধে সরকারের আন্তরিক প্রচেষ্টা ও দিকনির্দেশনার পরিপ্রেক্ষিতে বিজিবির সার্বক্ষণিক টহল কার্যক্রম পরিচালনা, ব্যাপক তল্লাশি এবং নজরদারি বৃদ্ধির ফলে প্রায়ই বিপুল পরিমাণ চোরাচালানী পণ্য ও মাদকদ্রব্য জব্দ করা হচ্ছে। গত বছর জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত ১ হাজার ৯৯৬ কোটি ৯৯ লক্ষ ৭২৯ টাকার অন্যান্য অবৈধ চোরাচালানী পণ্য ও বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। ওই সব ঘটনায় ২ হাজার ৮১৭ জন আসামির বিরুদ্ধে ৩৮ হাজার ৬৯২টি মামলা করা হয়েছে।

Most Popular

Recent Comments