Wednesday, February 21, 2024
Homeবিনোদন‘সিনেমা শত কোটি আয় করলে ২৫ ভাগ আমার’

‘সিনেমা শত কোটি আয় করলে ২৫ ভাগ আমার’

বর্তমানে বলিউড কিংবা দক্ষিণী ইন্ডাস্ট্রিতে কোনো সিনেমা মুক্তি পেলেই বক্স অফিস কালেকশন শত কোটি কিংবা হাজার কোটি টাকার আলোচনায় গিয়ে দাঁড়ায়। 

সেদিক থেকে ঢালিউড বেশ পিছিয়ে আছেই বলা যায়। সর্বশেষ গত ঈদে শাকিব খানের ‘প্রিয়তমা’ সিনেমা বিশ্বব্যাপী প্রায় ৩০ কোটি টাকার ব্যবসা করেছে বলে শোনা যায়। ঢালিউডে বিগত বছরগুলোর হিসেবে এটাকেই সর্বোচ্চ আয়ের সিনেমা বলা যায়। 

তবে ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান মনে করেন, অচিরেই বাংলাদেশি সিনেমা ১০০ কোটি টাকার ব্যবসা করবে। সম্প্রতি এই নায়ককে নিয়ে বড় পরিসরে সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ও ভারতের তিনটি প্রযোজনা সংস্থা। চরকি, আলফা আই এবং এসভিএফ- এর ব্যানারে নির্মিত হবে ‘তুফান’। শাকিব খানকে নিয়ে নির্মিতব্য এই সিনেমাটি পরিচালনার দায়িত্ব পেয়েছেন ‘সুড়ঙ্গ’ খ্যাত নির্মাতা রায়হান রাফী!

সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে ‘তুফান’ এর ঘোষণা দিয়েই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। যেখানে প্রধান আকর্ষণ হিসেবে উপস্থিত ছিলেন শাকিব খান! ওই অনুষ্ঠানেই শাকিব খান জানালেন, শিগগিরই বাংলাদেশের সিনেমা ১০০ কোটির ক্লাবে পা রাখবে। 

শাকিব বলেন, ‘তুফান’ এর মাধ্যমে বাংলাদেশের অন্যতম দুই প্রযোজনা সংস্থা চরকি ও আলফা আইয়ের সাথে কলকাতার এসভিএফ একসাথে হয়েছে- হয়তো অচিরেই আমরাও বলতে পারবো বক্স অফিসে আমাদের গ্রস সেল ১০০ কোটি হয়েছে!

এই নায়ক আরও বলেন, ‘একটা সময় হয়তো ১০০ কোটি টাকাও বাংলা সিনেমার জন্য খুব কম টাকা মনে হবে। কারণ বাংলার যে পপুলেশন, সেটার কিছু ধারণা পেয়েছি। নর্থ আমেরিকার কথা যদি বলি, সেখানেই মিলিয়নের বেশী বাংলাদেশি বাস করেন। একইভাবে পশ্চিমবঙ্গেরও মানুষ সেখানে বাস করেন। সব মিলিয়ে শুধু নর্থ আমেরিকাতেই বিশ-ত্রিশ লাখের মতো বাঙালি দর্শক আছে। তার মানে হলো, সেখানে মিলিয়ন মিলিয়ন ডলারের বাজার অপেক্ষা করছে। শুধু দরকার ছিলো বাংলার একটা কোলাবরেশনের। সবাই একসাথে মিলে কাজ করার। কারণ সবাই একসাথে মিলে কাজ না করলে বড় কিছু অর্জন সম্ভব নয়।’

সবশেষে প্রযোজকদের উদ্দেশ্য শাকিব খান হেসে বলেন, ‘শত কোটি টাকা ব্যবসা করলে কত দেবে আমাকে? ২৫ ভাগ আমার?’ এরপরই হাসতে হাসতে বক্তব্য শেষ করেন এই তারকা। উপস্থিত অতিথি, সাংবাদিকরাও হেসে ওঠেন। 

Most Popular

Recent Comments