Thursday, May 26, 2022
Homeআইটিসিসি ক্যামেরার সঠিক ব্যবহার

সিসি ক্যামেরার সঠিক ব্যবহার

আ.জা. ডেক্স:

সিসিটিভি (ক্লোজ সার্কিট টেলিভিশন) ক্যামেরা বর্তমানে বেশ পরিচিত হয়ে উঠেছে। যেটা একযুগ আগেও সর্ব সাধারণের নাগালের বাহিরে ছিল তবে বর্তমানে প্রযুক্তির উৎকর্ষায় এটির দাম এতটাই সহজলভ্য হয়েছে যে, চাইলেই যে কেউ তার ব্যক্তিগত নিরাপত্তা থেকে শুরু করে গাড়ি, বাড়ি, অফিস ইত্যাদি পর্যন্ত নিরাপত্তা দিতে পারে সিসি টিভি ক্যামেরা ব্যবহারের মাধ্যমে। সিসি টিভি ক্যামেরা ও সিসি টিভি প্যাকেজের বর্তমান দাম জেনে নিন বিডিস্টল.কম থেকে।

বর্তমানে দেশের বাজারে বিভিন্ন ধররেন, বিভিন্ন মানের ও গুণের সিসিটিভি ক্যামেরা পাওয়া যায়। এরই সাথে অনেকে দামের দিকেও নজড় দিয়ে থাকে সেক্ষেত্রেও রয়েছে ভিন্ন ধরনের ভ্যারিয়েন্ট। তাই যার যেমন প্রয়োজন ঠিক তেমনটাই নিতে পারবেন।

সিসিটিভি ক্যামেরা ব্যবহারের পূর্বে সবার প্রথমে আপনাকে দেখতে হবে আপনি ঠিক কি কারণে এবং কোন স্থানে ব্যবহারের জন্য সিসিটিভি ক্যামেরা কিনবেন। বর্তমানে বাজারে ডোম, বুলেট, ডল, ফিশ আই ভিশনসহ আরো নানা রকম সিসিটিভি ক্যামেরা রয়েছে। তবে এদের মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয় হচ্ছে ডোম ও বুলেট ক্যামেরা। আপনি যদি বাহিরের কোন কিছু দেখার জন্য বা এমন স্থান যেখানে অনেকে যাতায়াত করে যেমন বাড়ি বা অফিসের গেট কিংবা কোন বাসার ভিতরের মেইন গলি এমন স্থানে ডোম ক্যামেরা বসাতে হয়। এছাড়াও বিভিন্ন দেওয়ালে কিংবা বাসা ভিতরকার বিষয়াধি দেখার জন্য বুলেট ক্যামেরা এবং আপনার যদি বিশাল জায়গা বা বিস্তারিত ভাবে কোন স্থানের দিকে নজড় রাখার প্রয়োজন হয় তাহলে ব্যবহার করতে পারেন ফিশ আই ভিশন ক্যামেরা। এবার চলুন দেখে নেই সিসিটিভি ক্যামেরার কিছু ব্যবহার।

সিসিটিভি ক্যামেরার বর্তমান বাজার মূল্য https://www.bdstall.com/cctv-security-surveillance-camera/ লিংকে পাওয়া যাবে।

১. বাসাবাড়ির নিরাপত্তায়:– আপনি আপনার বাসা বাড়ির নিরাপত্তার জন্য বাসার ভিতরে ও বাহিরে এড়িয়ায় সার্বক্ষণিক নজড়দারির জন্য সিসিটিভি ক্যামেরা ব্যবহার করতে পারেন।

২. অফিসে:– আপনি আপনার অফিসের কর্মীদের উপর সার্বক্ষণিক নজড়দারির জন্য সিসিটিভি ক্যামেরা ব্যবহার করতে পারেন। এছাড়াও অফিসের বাহিরের পরিবেশ সম্পর্কে নিজের চেয়ারে বসে ধারনা নিতেও সিসিটিভি ক্যামেরা ব্যবহার করতে পারেন।

৩. বাসার ভিতরের পরিবেশ:- অনেক বাসায় কাজের লোকের কাছে বাচ্চা রেখে অফিস করে থাকে তখন তার সাথে কেমন আচরণ হচ্ছে তার যত্নআধি কেমন হচ্ছে তাও চাইলে ইন্টারনেট ব্যবহার করে দেখে নিতে পারবেন সিসি ক্যামেরা ব্যবহার করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments