Saturday, June 25, 2022
Homeজাতীয়সীতাকুণ্ডের ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে

সীতাকুণ্ডের ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে

চট্টগ্রামের সীতাকুণ্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, আহতদের চিকিৎসায় ঢাকা ও চট্টগ্রামের সব হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

সোমবার (৬ জুন) দুপুর সোয়া ২টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে দগ্ধদের দেখতে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দগ্ধদের মধ্যে যাদের ঢাকায় আনা হয়েছে তাদের জন্য আলাদা মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। চট্টগ্রামেও একটি আলাদা বোর্ড গঠন করা হয়েছে। তারা মাঠ পর্যায়ের কাজ করছে। এসবের পাশাপাশি সব সরকারি ও বেসরকারি হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে।

তিনি বলেন, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ১৪ জন ভর্তি রয়েছেন। আরও ৪-৫ জনকে ঢাকায় আনা হচ্ছে। এই ১৪ জনের মধ্যে মধ্যে ৪ জনকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। তাদের অবস্থাও আশঙ্কাজনক। তাদের চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়েছে। বাকি সবাই একটু উন্নতির দিকে।

চুড়িহাট্টা ও নিমতলীর ঘটনায় তেমন কোনো আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়নি, সীতাকুণ্ডের ঘটনায় কোনো ব্যবস্থা নেওয়া হবে কিনা তা নিয়ে জনমনে শঙ্কা আছে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমরা মানুষের স্বাস্থ্য নিয়ে কাজ করি। আমাদের মূল কাজ হলো জনগণকে স্বাস্থ্যসেবা দেওয়া। আমরা সেই কাজে মনোযোগী। আমরা তুলে ধরতে চাই যাতে এ ধরনের দুর্ঘটনা না ঘটে। যারা এ দুর্ঘটনার জন্য দায়ী তদন্তসাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে, নেওয়া হচ্ছে।

এসময় আরও উপস্থিত ছিলেন, স্বাস্থ্যের ডিজি অধ্যাপক ডা.এবিএম খুরশিদ আলম সহ শেখ হাসিনা জাতীয় বার্নের পরিচালক অধ্যাপক ডা.আবুল কালাম সহ চিকিৎসক বৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments