Friday, February 3, 2023
Homeখেলাধুলাসুপার সিক্সে বাংলাদেশের প্রতিপক্ষ থাকছে যারা

সুপার সিক্সে বাংলাদেশের প্রতিপক্ষ থাকছে যারা

নারী অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে রীতিমত মুগ্ধতা ছড়িয়ে যাচ্ছে বাংলাদেশ দল। কেননা গ্রুপ পর্বের প্রথম তিন ম্যাচেই জয় নিয়ে দিশা বিশ্বাসের দল পৌঁছে গিয়েছে সুপার সিক্সের রাউন্ডে। আর সুপার সিক্সে বাংলাদেশ দলের প্রতিপক্ষ হিসেবে থাকছে দক্ষিণ আফ্রিকা ও সংযুক্ত আরব আমিরাত।

চারটি গ্রুপ থেকে উত্তীর্ণ ১২টি দলকে সুপার সিক্সে দুটি আলাদা গ্রুপে ভাগ করা হয়েছে। বাংলাদেশের গ্রুপে দক্ষিণ আফ্রিকা ও সংযুক্ত আরব আমিরাত ছাড়াও রয়েছে ভারত, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। নিয়ম অনুযায়ী গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন খেলবে গ্রুপ ‘ডি’ এর টেবিলের দুই ও তিন নম্বর দলের বিপক্ষে। তাই বাংলাদেশের বিপক্ষে খেলতে হচ্ছে দক্ষিণ আফ্রিকা ও আরব আমিরাতকে।

অন্যদিকে গ্রুপ ডি চ্যাম্পিয়ন ভারত খেলবে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার বিপক্ষে। এদিকে সুপার সিক্সের প্রতিটি দল খেলবে দুটি করে ম্যাচ। এরপর গ্রুপের সেরা দুই দল খেলবে সেমিফাইনালে। সুপার সিক্সের অন্য গ্রুপে রয়েছে নিউজিল্যান্ড, ইংল্যান্ড, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড ও রুয়ান্ডা। 

আগামীকাল ২১ জানুয়ারি পচেফস্ট্রুমের শনউইস পার্কে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সুপার সিক্সের প্রথম ম্যাচে নামবে বাংলাদেশ দল। এরপর শেষ ম্যাচে আবসা পুক ওভালে আরব আমিরাতের বিপক্ষে আগামী ২৫ জানুয়ারি লড়বে দিশা বিশ্বাসের দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments