Tuesday, November 29, 2022
Homeঅর্থনীতিসূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

সপ্তাহের প্রথম কর্মদিবস রোববার (৫ জুন) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মাধ্যমে চলছে পুঁজিবাজারের লেনদেন। ফলে লেনদেনের প্রথম ঘণ্টায় দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বেড়েছে ৪০ পয়েন্ট।

একই সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে ৫৮ পয়েন্ট। সূচকের পাশাপাশি বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ারের দামও। তবে লেনদেনে ধীরগতি দেখা গেছে।


ডিএসইর তথ্য অনুযায়ী, রোববার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ৩৬৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ২৩৪টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৭৪টির ও অপরিবর্তিত রয়েছে ৫৭টির দাম।

প্রথম ঘণ্টায় ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪০পয়েন্ট বেড়ে ৬ হাজার ৪৯১ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসইএস সূচক বেড়েছে ১১ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে বেড়েছে ১৪ পয়েন্ট। এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২০৮ কোটি৮৯ লাখ ৩৫ হাজার টাকা।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৮ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৯৫০ পয়েন্টে দাঁড়িয়েছে। এসময়ে লেনদেন হয়েছে ৩ কোটি ১৩ লাখ ৭২ হাজার ২৯৯ টাকার শেয়ার।

সিএসইতে দিনের ঘণ্টায় ১৪৪টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ৮০টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির দাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments