Friday, July 1, 2022
Homeআন্তর্জাতিকসোনিয়া গান্ধী করোনায় আক্রান্ত

সোনিয়া গান্ধী করোনায় আক্রান্ত

ভারতের শীর্ষস্থানীয় রাজনীতিক এবং দেশটির প্রধান বিরোধী দল ভারতীয় জাতীয় কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার (২ জুন) দুপুরে তার করোনা পজিটিভ হওয়ার তথ্য জানানো হয়।

এদিকে ভাইরাসে আক্রান্ত হওয়ার পর থেকেই আইসোলেশনে রয়েছেন ভারতের গান্ধী পরিবারের জ্যেষ্ঠ এই সদস্য। বৃহস্পতিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।


সিনিয়র কংগ্রেস নেতা এবং দলের মুখপাত্র রণদীপ সিং সুরজওয়ালা ভারতীয় বার্তাসংস্থা এএনআইকে বলেছেন, ‘কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হয়েছেন। তার হালকা জ্বর এবং কিছু উপসর্গ রয়েছে। ভাইরাস শনাক্ত হওয়ার পরপরই তিনি নিজেকে আইসোলেশনে রেখেছেন এবং তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়েছে।’

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, বুধবার ন্যাশনাল হেরাল্ড মামলায় সোনিয়া গান্ধী ও তার ছেলে রাহুল গান্ধীকে তলব করে ভারতের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আগামী ৮ জুন সেখানে তার হাজিরা দেওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই সোনিয়া গান্ধী করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেল।

অবশ্য সোনিয়ার দল কংগ্রেস স্পষ্ট করেছে যে, এখন পর্যন্ত যে তথ্য রয়েছে সে অনুযায়ী, ন্যাশনাল হেরাল্ড মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ৮ জুন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের সামনে উপস্থিত হবেন তিনি।

এছাড়া রণদীপ সিং সুরজওয়ালা বৃহস্পতিবার টুইটে আরও বলেন, ‘বিগত এক সপ্তাহে কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী একাধিক নেতা ও সমাজকর্মীদের সঙ্গে বৈঠক করেছিলেন। এদের মধ্যে কয়েকজনের রিপোর্ট পজেটিভ এসেছে। কংগ্রেস সভানেত্রীরও গতকাল বিকেল থেকে হালকা জ্বর ও করোনার অন্যান্য উপসর্গ দেখা দিয়েছে। পরে করোনা পরীক্ষা করা হলে জানা যায় তিনি করোনা আক্রান্ত হয়েছেন।’


রণদীপ জানান, করোনা আক্রান্ত হলেও ইডির নির্দেশ মতোই সোনিয়া গান্ধী আগামী ৮ জুন ইডির সামনে হাজিরা দেবেন। কংগ্রেসের পক্ষ থেকে যাবতীয় হালনাগাদ তথ্য জানানো হবে বলেও তিনি জানান।

এদিকে, সোনিয়া গান্ধী ছাড়াও ভারতের রাজ্যসভার সংসদ সদস্য তথা কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি বেণুগোপালও করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। পরিবর্তিত এই পরিস্থিতিতে প্রিয়াঙ্কা গান্ধী লখনৌ সফর বাতিল করে দিল্লিতে ফিরে আসছেন বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments