Tuesday, February 7, 2023
Homeখেলাধুলা‘সৌদির বিশ্বকাপে’ কোথাও নেই রোনালদো 

‘সৌদির বিশ্বকাপে’ কোথাও নেই রোনালদো 

২০৩০ সালের ফুটবল বিশ্বকাপে যৌথ আয়োজক হতে চায় সৌদি আরব। আর সে লক্ষ্যে এখন থেকেই কাজ শুরু করে দিয়েছে আরব দেশটি। গুঞ্জন উঠেছে, এই প্রক্রিয়ার অংশ হিসেবেই দেশটির ক্লাব আল নাসের দলে ভিড়িয়েছে ক্রিস্টিয়ানো রোনালদো। কিন্তু সে গুঞ্জনকে এবার আনুষ্ঠানিকভাবে মিথ্যা ঘোষণা করল ক্লাব কর্তৃপক্ষ। 

সৌদি আরবের ক্লাবে রোনালদোর যোগদানের এক মাসও পেরোয়নি। এখন পর্যন্ত দলটির হয়ে মাঠে নামারও সুযোগ হয়নি তার। তবে এর মধ্যেই আবারও খবরের শিরোনাম তিনি। বেশ কিছু সংবাদমাধ্যম জানাচ্ছে, আল নাসেরের সঙ্গে চুক্তির অর্থের বাইরেও পর্তুগিজ তারকা নাকি বাড়তি ২০ কোটি ডলার আয় করবেন সৌদি আরবের বিশ্বকাপ আয়োজনের শুভেচ্ছাদূত হয়ে। 

এমন খবরের প্রতি মানুষের বিশ্বাসটা আরও জোরালো হয়েছে মেসি-রোনালদোর মুখোমুখি লড়াই আয়োজনের মাধ্যমে। তবে কি নিজেদের দেশের ফুটবলকে বিশ্ববাসীর কাছে তুলে ধরতে রোনালদোকে ব্যবহার করবে সৌদি আরব? উত্তরটা দিয়েছে সৌদির সেই ক্লাবই।   

এক টুইটে আল নাসের সোজাসাপ্টা জানিয়ে দিয়েছে, তাদের চুক্তির সঙ্গে বিশ্বকাপের শুভেচ্ছাদূত হওয়ার কোনো সম্পর্ক নেই। পর্তুগিজ তারকা সৌদি আরবে এসেছেন আল নাসেরকে সাফল্য এনে দিতে। এটাই হবে তার একমাত্র লক্ষ্য।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে ক্লাবটি জানায়, ‘সংবাদপত্রে রোনালদো-সংক্রান্ত একটা সংবাদ আল নাসেরের নজরে এসেছে। আমরা এ ব্যাপারে নিজেদের অবস্থান পরিষ্কার করতে চাই। আমরা দ্ব্যর্থহীন ভাষায় জানাতে চাই, রোনালদোর বিশ্বকাপের দূত হওয়ার সঙ্গে আল নাসরের চুক্তির কোনো সম্পর্ক নেই। রোনালদোর লক্ষ্য হচ্ছে আল নাসের ক্লাব। তিনি সতীর্থদের নিয়ে আল নাসেরকে সাফল্য এনে দেওয়ার লক্ষ্যে খেলবেন।’

২০২৫ সাল পর্যন্ত আল নাসরে চুক্তি করা রোনালদোর বাৎসরিক আয় হবে ২০ কোটি ডলার। অর্থাৎ দুই বছরে রোনালদোর আয় হবে ৪০ কোটি ডলার। যেটি ক্রীড়া ইতিহাসে যেকোনো ক্রীড়াবিদের জন্য সর্বোচ্চ। এই রোজগারে অন্তর্ভুক্ত আছে বিভিন্ন বাণিজ্যিক ব্যাপারও। তবে সৌদি আরবের বিশ্বকাপ আয়োজনের প্রচারসংক্রান্ত দূত হওয়ার সঙ্গে আল নাসের ক্লাবের কোনো সম্পর্ক নেই বলেই জানা গেছে। আল নাসরই টুইটারে এ ব্যাপারে নিজেদের অবস্থান পরিষ্কার করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments