Tuesday, June 25, 2024
Homeজামালপুরস্মার্ট বাংলাদেশ বিনির্মানে দুর্নীতি প্রতিরোধ করতেই হবে-জেলা প্রশাসক

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে দুর্নীতি প্রতিরোধ করতেই হবে-জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক : দেশে অভাবনীয় উন্নয়ন হচ্ছে। পাশাপাশি দুর্নীতিও হচ্ছে এটা বলার অপেক্ষা রাখে না। উন্নয়নের মূল চ্যালেঞ্জ হচ্ছে দুর্নীতি। স্মার্ট বাংলাদেশ বিনির্মানে দুর্নীতি প্রতিরোধ করতেই হবে। ২০৪১ সালের মধ্যে দুর্নীতিমুক্ত উন্নত, সমৃদ্ধ এবং স্মার্ট বাংলাদেশ গড়তে আজ যারা শিক্ষার্থী তারাই হবে উন্নয়নের হাতিয়ার। সততা স্টোর শুধুমাত্র শিক্ষা উপকরণ ক্রয় করার জায়গা না। দুর্নীতিবিরোধী মন মানসিকতার শুদ্ধ মানুষ গড়ে তোলার কারখানা। সততা সংঘের মাধ্যমে প্রতিনিয়ত দুর্নীতিবিরোধী আলোচনা ও সৃষ্টিশীল চর্চা করতে হবে। সোমবার জামালপুরে সততা সংঘের মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান এবং দুর্নীতিবিরোধী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে কথাগুলো বলেন জামালপুর জেলা প্রশাসক মোঃ শফিউর রহমান।জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মলয় কুমার সাহা।
সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শীতেষ চন্দ্র সরকার, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সেলিম, দেওয়ানগঞ্জ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মদন মোহন ঘোষ, সরিষাবাড়ি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আন্নু মিয়া প্রমুখ। অনুষ্ঠান যৌথভাবে সঞ্চালনা করেন দুদক সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক অনিক বড়ুয়া ও উপসহকারী পরিচালক রিহাদুল ইসলাম।
সভা শেষে সাত উপজেলা ১৪ জন মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীর মাঝে ছয় হাজার টকা করে মোট ৪২ হাজার নগদ টাকা, প্রতিজনকে জ্যামিতি বক্স, স্কেল ও কলমদানী উপহার দেয়া হয়।
বক্তারা বলেন সততা সংঘ এবং দুর্নীতি প্রতিরোধ কমিটি পারিবারিক ও সামাজিক জাগরণে নানা কর্মসূচি নিয়মিত পালন করতে পারলে দুর্নীতি প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখবে।

Most Popular

Recent Comments