Friday, January 27, 2023
Homeদেশজুড়েজেলার খবরহারিয়ে যাওয়া ২২০টি মোবাইল ফোন উদ্ধার করল র‍্যাব

হারিয়ে যাওয়া ২২০টি মোবাইল ফোন উদ্ধার করল র‍্যাব

গত এক বছরে হারিয়ে যাওয়া ২২০টি মোবাইল ফোন উদ্ধার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১৩)। আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে হারিয়ে যাওয়া এসব মোবাইল ফোন উদ্ধার করে সাধারণ ডায়েরি (জিডি) করা ব্যক্তির কাছে হস্তান্তর করা হয়েছে।

রোববার (১৫ জানুয়ারি) দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে র‍্যাব-১৩ এর রংপুর সদর দপ্তরের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রংপুরের ২০২২ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত র‍্যাবের আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে হারিয়ে যাওয়া ২২০টি মোবাইল ফোন উদ্ধার করেছে প্রশিক্ষিত সাইবার টিম। পরে বিভিন্ন থানায় সাধারণ ডায়েরি করা ব্যক্তি বা মোবাইল ফোন মালিকের নিকট সেগুলো হস্তান্তর করা হয়।

dhakapost

র‍্যাব-১৩ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদ বশির আহমেদ জানান, র‍্যাব বিভিন্ন গুরুত্বপূর্ণ অপারেশনের পাশাপাশি জনগণের সেবামূলক কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় একটি প্রশিক্ষিত সাইবার টিম হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার কার্যক্রম ও ভুক্তভোগীদের কাছে হস্তান্তরের মাধ্যমে নিরলসভাবে সেবা প্রদান করছে। র‍্যাব তাদের গুরুত্বপূর্ণ অভিযানের পাশাপাশি ভুক্তভোগী মানুষের কথা চিন্তা করে এই মহতী কার্যক্রম পরিচালনা করে আসছে।

তিনি আরও জানান, ভুক্তভোগী যে কেউ তার নিকটস্থ থানায় জিডি করার পর আস্থার জায়গা থেকে যদি র‍্যাব-১৩ রংপুরের কাছে জিডির কপি নিয়ে আসেন, আমাদের আভিযানিক ব্যস্ততার মাঝেও আমরা তাদের হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধারের চেষ্টা অব্যাহত রেখেছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments