Wednesday, February 21, 2024
Homeআইটিহোয়াটসঅ্যাপে নতুন ফিচার, দেখা যাবে স্ট্যাটাস

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার, দেখা যাবে স্ট্যাটাস

মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ বর্তমানে সারাবিশ্বে খুব জনপ্রিয় সবচেয়ে যোগাযোগ মাধ্যম। ব্যবহারকারীদের সুবির্ধাতে একের পর এক নতুন ফিচার নিয়ে আসছে ফেসবুক মালিকানাধীন মেসেজিং এই প্ল্যাটফর্ম। এবার স্ট্যাটাসের ক্ষেত্রে যুক্ত করতে যাচ্ছে নতুন ফিচার। এতদিন চ্যাটের পাশে থাকত স্ট্যাটাস অপশন। সেখানে ক্লিক করলে পর পর দেখা যেত সকলের স্ট্যাটাস। এবার চ্যাট উইন্ডোতেও দেখা যাবে স্ট্যাটাস।

ধরুন আপনি কারো সাথে চ্যাট করছেন। নামের নিচে যেখানে অনলাইন দেখায়, বা লাস্ট সিন দেখায় সেখানেই দেখাবে স্ট্যাটাস। ঠিক যেভাবে দেখা যাচ্ছে উপরের ছবিটিতে। চাইলে চ্যাটিং অবস্থায় মুহূর্তে দেখতে পারবেন স্ট্যাটাস। এ জন্য আলাদা করে সময় ব্যয় করতে হবে না। দ্রুতই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই ফিচারের সুবিধা পাবেন।

এর আগেও মেসেজিং এই প্ল্যাটফর্ম নতুন একটি ফিচার নিয়ে এসেছে। যার মাধ্যমে অন্যের সাথে অডিও-ভিডিও কলে কথা বলার সময় নিজের লোকেশন লুকিয়ে রাখা যাবে। মূলত হোয়াটসঅ্যাপে কল করার সময় আইপি লোকেশন হাইড করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এই ফিচারটি। ফলে অ্যাপটির ব্যবহারকারীরা আরো ভালোভাবে এবং আরো গোপনীয়তার সাথে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারেন। সম্প্রতি হোয়াটসঅ্যাপ একটি ব্লগ পোস্টের মাধ্যমে তাদের এই নতুন ফিচারের বিষয়টি নিশ্চিত করেছেন।

Most Popular

Recent Comments