Sunday, August 7, 2022
Homeআইটিহোয়াটসঅ্যাপ মেসেজ রিঅ্যাকশনে আসছে বড় আপডেট

হোয়াটসঅ্যাপ মেসেজ রিঅ্যাকশনে আসছে বড় আপডেট

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। সম্প্রতি এই প্ল্যাটফর্মেও যুক্ত হয়েছে মেসেজ রিঅ্যাকশনের সুবিধা। এবার সেই ফিচারে বড়সড় আপডেট।

মেটার সিইও মার্ক জুকারবার্গ জানিয়েছে এই আপডেটের ব্যাপারে। তিনি এক ব্লগ পোস্টে জানিয়েছেন, এবার থেকে সম্পূর্ণ ইমোজি সেট দেওয়া থাকবে মেসজ রিঅ্যাকশনে এবং সেখান থেকে ইমোজি ব্যবহারের সুযোগ পাওয়া যাবে। অর্থাৎ আর ৬টি ইমোজি নয়। ব্যবহারকারীরা ইচ্ছুক থাকলে যে কোনো ইমোজি রিঅ্যাকশন হিসেবে ব্যবহার করতে পারবেন।

মাস খানেক আগেই হোয়াটসঅ্যাপে যোগ হয়েছে মেসেজ রিঅ্যাকশন ফিচার। এর ফলে যে কোনো মেসেজে রিঅ্যাকশন দেওয়া সম্ভব। তবে সেখানে মাত্র ৬টি ইমোজিতে সীমাবদ্ধ ছিল। কিন্তু এবার তার পরিবর্তন করা হচ্ছে।

সেই ৬টি ইমোজি হল লাইক, লাভ, লাফ, সারপ্রাইজ়, স্যাড এবং থ্যাংস। তবে এখন আপনার যা খুশি ইমোজি দিতে পারবেন মেসেজ রিঅ্যাকশনে। রোবট ফেস, ফ্রেঞ্চ ফ্রাই, ম্যান সার্ফিং, সানগ্লাস স্মাইলি এবং ১০০ পারসেন্ট সিম্বলসহ অসংখ্য রিঅ্যাকশন আছে এই তালিকায়।

যেভাবে পুরো ইমোজি সেট পাবেন-
যে ৬টি ইমোজি বর্তমানে রয়েছে সেগুলোর সঙ্গে একটি + সাইন দেখা যাবে। ওই প্লাস সাইনে ট্যাপ করলেই খুলে যাবে পছন্দের সমস্ত ইমোজি। সেখানে স্ক্রল ডাউন বা স্লাইডের মাধ্যমে সমস্ত ইমোজি সেট পাওয়া যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments