Thursday, May 26, 2022
Homeশিক্ষা১ মার্চ থেকে খুলছে প্রাথমিক বিদ্যালয়

১ মার্চ থেকে খুলছে প্রাথমিক বিদ্যালয়

আ.জা. ডেক্স:

রোনার কারণে বন্ধ থাকা প্রাথমিকের শিক্ষার্থীদের সশরীরে ক্লাস আগামী ১ মার্চ থেকে শুরু হচ্ছে। বুধবার রাতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নিয়েছে।

‘শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সংক্রান্ত বিষয়ে’ সিদ্ধান্ত জানাতে বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সচিবালয়ে সংবাদ সম্মেলন শিক্ষামন্ত্রী দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন জানান, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান আগামী ২২ ফেব্রুয়ারি থেকে খুলে দেওয়া হবে।

করোনার সংক্রমণ পরিস্থিতি আরও দুই সপ্তাহ দেখে প্রাথমিক বিদ্যালয় খোলার সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছিলেন দুই মন্ত্রী।

তবে প্রাথমিক বিদ্যালয়গুলো ১ মার্চ থেকে খোলার প্রস্তুতি নিতে বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) রাতে প্রাথমিক শিক্ষা অধিদফতরকে নির্দেশনা দেওয়া হয়েছে । তবে এ বিষয়ে রবিবার আনুষ্ঠানিকভাবে জানানো হতে পারে।

বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী বলেন, যেহেতু প্রাথমিকের শিক্ষার্থীদের টিকা নেওয়া হয়নি, আমাদের পরামর্শকরা বলেছেন যে সংক্রমণ দ্রুত নামছে। আমরা গোড়াতে দেখেছি একেবারে ঊর্ধ্বগামী হল, ৩০-এ (সংক্রমণের হার) যখন হল, গতকাল দেখেছি ১২ দশমিক ২০ ভাগে নেমে এসেছে। এই ধারা অব্যাহত থাকবে বলেই তারা আশা করছেন। ২২ তারিখের পর থেকে ১০ দিন বা দুই সপ্তাহের মধ্যে প্রাথমিকের শিক্ষার্থীদেরকেও শ্রেণিকক্ষে নিয়ে আসতে পারবো বলে আশা করছি। কিন্তু এখন যে পরিস্থিতি তাতে প্রাথমিককে শ্রেণিকক্ষে পাঠদানে নিয়ে আসছি না। আর একটু ওয়েট করছি, কারণ তাদের তো টিকা দেওয়া হয়নি। আমরা সপ্তাহ দু’য়েক একটু দেখব।

প্রাথমিকের শিক্ষার্থীদের যখনই স্বাস্থ্য অধিদফতর ও স্বাস্থ্য মন্ত্রণালয় অনুমোদন নিয়ে তৈরি হবেন তখনই টিকাদান কার্যক্রম শুরু করতে পারবো বলে জানান শিক্ষামন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments