Friday, June 21, 2024
Homeশিক্ষা২০২৪ সালে প্রাথমিক স্কুলে ছুটি ৬০ দিন

২০২৪ সালে প্রাথমিক স্কুলে ছুটি ৬০ দিন

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০২৪ সালের বাৎসরিক ছুটির তালিকা প্রকাশ করা হয়েছে। সর্বমোট ৬০ দিন ছুটি থাকবে স্কুলগুলোর। এর মধ্যে দুই ঈদুল, দুর্গাপূজা, গ্রীষ্মকালীন ও শীতকালীন ছুটি থাকবে ৪৩ দিন। বাকি দিন সরকারি ও অবৈতনিক ছুটি থাকবে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) আগামী বছরের জন্য ছুটির এই তালিকা প্রকাশ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

প্রকাশিত শিক্ষাপঞ্জিতে প্রধান শিক্ষকের সংরক্ষিত ছুটিসহ আগামী বছর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মোট ছুটি রয়েছে ৬০ দিন। সাপ্তাহিক বন্ধ দুইদিন (শুক্রবার ও শনিবার) ধরে এই তালিকা প্রকাশ করা হয়েছে।

ছুটির মধ্যে রয়েছে, রমযান, ঈদুল ফিতর, জাতীয় শিশু দিবস, বাংলা নববর্ষসহ আরও কয়েকটি ছুটি মিলে ১২ মার্চ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত একসাথে মোট ২১ দিন ছুটি থাকবে। ১৩ জনু থেকে ২৩ জুন পর্যন্ত ৭ দিন গ্রীষ্মকালীন ছুটি থাকবে। ১১ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ৫ দিন দুর্গাপূজা এবং ১২ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত মোট ১০ দিন শীতকালীন ছুটি থাকবে। বাকি ২৭ দিন সরকারি ও অন্যান্য ছুটি ভোগ করবে সরকারি প্রাথমিক স্কুলের শিক্ষকরা।

এর আগে মাধ্যমিক স্কুলের ছুটির তালিকা প্রকাশ করেছিল শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। ওই তালিকা অনুযায়ী মাধ্যমিক স্কুলে আগামী বছর মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক স্কুলে ৭৬ দিন ছুটির ঘোষণা আছে।

Most Popular

Recent Comments