Tuesday, November 29, 2022
Homeখেলাধুলা২০২৬ বিশ্বকাপে খেলার সম্ভাবনা উড়িয়ে দিলেন না মেসি

২০২৬ বিশ্বকাপে খেলার সম্ভাবনা উড়িয়ে দিলেন না মেসি

লিওনেল মেসির বয়স ৩৪ চলছে, এই বয়সটা ক্ষয়ে যাওয়ার। বিশেষ করে খেলোয়াড়টা যখন হন দক্ষিণ আমেরিকান, তখন তো কথাই নেই। ইতিহাস বলে, লাতিনরা ৩০ এর পরেই ফুরিয়ে যান! আরেক লাতিন তারকা নেইমার যেমন বলে দিয়েছেন ২০২২ বিশ্বকাপই হয়ে যেতে পারে তার শেষ, যেখানে বয়স কেবল ৩০ ছুঁয়েছে তার। সেটা নেইমার কেবল সম্ভাবনা হিসেবে বলেছেন। তবে মেসির যে এই বিশ্বকাপই শেষ, এটা একরকম নিশ্চিতই ধরা হচ্ছিল এতদিন। তবে আর্জেন্টাইন অধিনায়ক এবার জানালেন ভিন্ন কথা, ২০২৬ বিশ্বকাপ খেলার সম্ভাবনাটা উড়িয়ে দিলেন না তিনি।



আগেই মেসি বলেছিলেন, ২০২২ বিশ্বকাপের পর অনেক কিছু নিয়ে আবারও ভাবতে বসবেন তিনি। আজ টিওয়াইসি স্পোর্টসে প্রকাশিত এক একান্ত সাক্ষাৎকারে মেসি জানালেন ২০২৬ বিশ্বকাপে তার সম্ভাবনা নিয়েও। বললেন, ‘সত্যিটা হচ্ছে, আমি বিশ্বকাপ নিয়েই এখন ভাবছি, এরপরেরটা পরে দেখা যাবে।’

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী নভেম্বরে কাতারের মাটিতে ক্যারিয়ারের পঞ্চম বিশ্বকাপে খেলতে নামবেন। আর্জেন্টিনার হয়ে এত বেশি বিশ্বকাপ খেলার কৃতিত্ব নেই আর কারো। পঞ্চম বিশ্বকাপ খেলতে নামবেন ক্রিশ্চিয়ানো রোনালদো, গ্রুপপর্বে মেসিদের প্রতিদ্বন্দ্বী মেক্সিকোর গোলরক্ষক গিলের্মো ওচোয়া, আন্দ্রেস গুয়ার্দাদোরা। এর আগে এই কৃতিত্ব ছিল আন্তোনিও কারবাহাল, রাফা মার্কেজ, লোথার ম্যাতায়াস, জিয়ানলুইজি বুফনদের। মেসি এখানেই থামবেন, ধারণা করা হচ্ছিল এমনই।

তবে আজ টিওয়াইসি স্পোর্টসের এই সাক্ষাৎকারে মেসি যা বললেন, তা বাস্তবে রূপ নিলে আর্জেন্টাইন মহাতারকা এক অনন্য রেকর্ডের মালিক হয়ে যাবেন। প্রথম খেলোয়াড় হিসেবে খেলে ফেলবেন ৬টি বিশ্বকাপে।

যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় এই বিশ্বকাপে খেলবেন কি না এমন এক প্রশ্নে মেসি উত্তর দিলেন, ‘অনেক কিছুই হতে পারে। ফুটবল সবসময় পরিবর্তনশীল। আর সত্যি বলতে, এটা আমার কাছে কঠিন মনে হচ্ছে। কিন্তু বিষয়টা এখনো আমার কাছে পরিষ্কার নয়।’

এ প্রসঙ্গে তিনি তুলে আনলেন বার্সেলোনার প্রসঙ্গও। তার বার্সেলোনা ছাড়ার বিষয়টা অন্য কেউ তো বটেই, তিনি নিজেও যে কল্পনা করেননি। সেই অকল্পনীয় বিষয়টাই ঘটেছে শেষমেশ। মেসির ভাষ্য, ‘আমি কখনো ভাবিনি বার্সেলোনা ছাড়া অন্য কোথাও খেলব। এক দিন আমি জানলাম আমি থাকছি, পরের দিনই আমাকে বার্সেলোনা ছাড়তে হলো। আর তাই কোনো কিছুই এখানে চূড়ান্ত নয়।’ এর মাধ্যমে নতুন গুঞ্জনেরই জন্ম দিলেন মেসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments