Monday, July 15, 2024
Homeদেশজুড়েজেলার খবর৩ ঘণ্টা পর স্কয়ারের গোডাউনের আগুন নিয়ন্ত্রণে 

৩ ঘণ্টা পর স্কয়ারের গোডাউনের আগুন নিয়ন্ত্রণে 

পাবনায় স্কয়ার গ্রুপের কসমেটিকসের গোডাউনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ও আইনশৃঙ্খলা বাহিনী যৌথভাবে কাজ করে প্রায় তিন ঘণ্টা পর নিয়ন্ত্রণে আনে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

বুধবার (২৭ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে শহরের লস্করপুরের খাঁপাড়ার স্কয়ার গ্রুপের ওই গোডাউনে আগুন লাগে। বিকেল সাড়ে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

পাবনা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সারফুল আহসান ভূঁইয়া বলেন, ৭ ইউনিটের প্রচেষ্টায় ৩ ঘণ্টা পর বিকেল সাড়ে ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখনো গোডাউনে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছেন। হালকা আগুনও যাতে না থাকে সে বিষয়েও কাজ চলছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত ছাড়া বলা সম্ভব নয়। 

তিনি বলেন, স্কয়ার কর্তৃপক্ষ আমাদের বলেছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আমরা কিন্তু তাদের কথার ওপর বিশ্বাস করব না। আমাদের মতো করে আমরা তদন্ত করে আগুন লাগার কারণ বের করব। স্কয়ার কর্তৃপক্ষ কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তা লিখিত দিলে আমরা তখন তার ওপর ভিত্তি করে তদন্ত কমিটি গঠন করতে পারব। তদন্ত কমিটি ঢাকা থেকেও হতে পারে, আবার আমাদের এখান থেকেও হতে পারে। ক্ষয়ক্ষতির প্রকৃত পরিমাণ ও আগুন লাগার মূল কারণ তখন জানা যাবে।

এদিকে আগুনের খবর পেয়ে সাংবাদিকরা ঘটনাস্থলে যান‌। সাংবাদিকদের ছবি তুলতে ও তথ্য সংগ্রহে বাধা দেন‌ কোম্পানির কর্মীরা। ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছেও অনুমতি না পেয়ে সাংবাদিকরা ঘটনাস্থল ত্যাগ করেন।

Most Popular

Recent Comments