Saturday, August 13, 2022
Homeজামালপুর৫৭ কোটি ২৬ লাখ টাকার বাজেট জামালপুর জেলা পরিষদের

৫৭ কোটি ২৬ লাখ টাকার বাজেট জামালপুর জেলা পরিষদের

জামালপুর জেলা পরিষদ ২০২২-২৩ অর্থবছরের জন্য ৫৭ কোটি ২৬ লাখ ২ হাজার ৩০৫ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছে।

বুধবার (২৯ জুন) দুপুরে জেলা পরিষদের সম্মেলন কক্ষে এই বাজেট উপস্থাপন করেন প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আব্দুল্লাহ আল-মাহমুদ।

এবারের বাজেটে বিভিন্ন খাতে নিজস্ব আয় ধরা হয়েছে ১ কোটি ৮৮ লাখ টাকা; সরকারি অনুদান ৩০ কোটি টাকা, বিভিন্ন খাতের ১০ কোটি ৯২ লাখ ৫৫ হাজার টাকাসহ মোট আয় ধরা হয়েছে ১৩ কোটি ৫৩ লাখ ৭০ হাজার ৫০৯ টাকা।

প্রারম্ভিক স্থিতি ১৩ কোটি ৫৩ লাখ ৭০ হাজার ৫০৯ টাকা ও এডিপি ১০ কোটি ৯১ লাখ ৮১ হাজার ৭৯৬ টাকাসহ মোট আয় ধরা হয়েছে ৫৭ কোটি ২৬ লাখ ২ হাজার ৩০৫ টাকা।

বাজেটে জেলা পরিষদের সংস্থাপন ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ৪৭ লাখ ৭০ হাজার টাকা। জেলা পরিষদের নিজস্ব তহবিল থেকে উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ৬ কোটি ৪৪ লাখ ৮৫ হাজার টাকা এবং সরকারি অনুদান থেকে উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ২০ কোটি টাকা। এছাড়া বিভিন্ন খাতে ব্যয় ধরা হয়েছে ২২ কোটি ৮৫ লাখ টাকা।

সব মিলিয়ে মোট ব্যয় ধরা হয়েছে ৫৩ কোটি ৭৭ লাখ ৫৫ হাজার টাকা। সমাপনী স্থিতি রাখা হয়েছে ৩ কোটি ৪৮ লাখ ৫২ হাজার ৩০৫ টাকা।

জেলা পরিষদের প্রশাসক মো. ফারুক আহাম্মেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা পরিষদের উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় বাজেট ঘোষণার সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সায়েদুজ্জামান সাদেকসহ ৭টি উপজেলার সমন্বয় কমিটির সদস্যবৃন্দ ও সাংবাদিকবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments