Saturday, December 3, 2022
Homeখেলাধুলা৭০০ কোটি টাকায় বার্সেলোনাতেই যাচ্ছেন ব্রাজিলের রাফিনহা

৭০০ কোটি টাকায় বার্সেলোনাতেই যাচ্ছেন ব্রাজিলের রাফিনহা

গত মৌসুমের শেষের আগ থেকেই চলছে বার্সেলোনার সঙ্গে রাফিনহাকে জড়িয়ে দলবদলের গুঞ্জন। অবশেষে হয়ত দীর্ঘ এই দবলদলের নাটকের শেষ দৃশ্য মঞ্চস্থ হতে যাচ্ছে। টিভি স্বত্ব বেচে অর্থযোগ ঘটার পর বার্সেলোনা এখন রাফিনহাকে দলে ভেড়াতে প্রস্তুত। সেজন্য এরই মধ্যে তার বর্তমান ক্লাব লিডস ইউনাইটেডকে বড়সড় এক প্রস্তাব দিয়েছে কাতালান ক্লাবটি।

বার্সেলোনা যখন অর্থাভাবে রাফিনহাকে দলে ভেড়ানোর জন্য কোনো ভালো প্রস্তাব দিতে পারছিল না, তখন রাফিনহাকে দলে টানার সুযোগ লুফে নিতে চেয়েছিল ইংলিশ ক্লাব চেলসি। সে লক্ষ্যে তাদের দেওয়া বড় অঙ্কের প্রস্তাব গ্রহণও করেছিল লিডস। তবে রাফিনহা বেঁকে বসায় চেলসির সঙ্গে কথা আর আগায়নি লিডস।

শৈশবের স্বপ্নপূরণের জন্য বার্সেলোনায় যেতে অনড় ছিলেন ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহা। শেষ পর্যন্ত বোধহয় তার সেই স্বপ্নপূরণ হতে যাচ্ছে। গত মৌসুমে লিডসের জার্সি গায়ে ইউরোপীয় ফুটবল জায়ান্টদের নজর কেড়েছিলেন ২৫ বছর বয়সী এই ফুটবলার।

ব্রিটিশ দৈনিক ডেইলি মেইল জানিয়েছে, রাফিনহার জন্য প্রথমত ৫৫ মিলিয়ন পাউন্ড খরচ করবে বার্সেলোনা, এছাড়া বিভিন্ন শর্তপূরণ সাপেক্ষে বোনাস হিসেবে আরও ৮ মিলিয়ন পাউন্ড দেবে ক্লাবটি। সব মিলিয়ে এই ব্রাজিলিয়ানের জন্য ৬৩ মিলিয়ন পাউন্ড বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭০৪ কোটি টাকা ব্যয় করতে যাচ্ছে কাতালান জায়ান্টরা।

এদিকে রাফিনহাকে আপাতত না পেলেও ম্যানচেস্টার সিটি থেকে ‘ডাবল ডিল’ চূড়ান্ত করার দ্বারপ্রান্তে রয়েছে টড বোয়েলির চেলসি। ফরোয়ার্ড রাহিম স্টারলিং এবং ডিফেন্ডার নাথান আকের জন্য সিটির সঙ্গে তাদের আলোচনা চূড়ান্ত হয়ে গেছে প্রায়।

২০২০ সালে ফরাসি ক্লাব রেন থেকে লিডস ইউনাইটেডে যোগ দিয়েছিলেন রাফিনহা। ক্লাবটির হয়ে গত দুই মৌসুমে সব মিলিয়ে ৬৭ ম্যাচ থেকে ১৭ গোল করেছেন তিনি। এছাড়া ব্রাজিলের হয়েও নিয়মিত আলো ছড়াচ্ছেন এই উইঙ্গার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments