Thursday, June 13, 2024
Homeজাতীয়৭ জানুয়ারি থেকে ফল ঘোষণা পর্যন্ত চলবে ইসির বিরতিহীন তথ্য সরবরাহ

৭ জানুয়ারি থেকে ফল ঘোষণা পর্যন্ত চলবে ইসির বিরতিহীন তথ্য সরবরাহ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের শুরু থেকে ভোটের প্রাথমিক তথ্য, নির্বাচনের ফল এবং অন্যান্য তথ্যাদি বিরতিহীনভাবে সরবরাহ করবে নির্বাচন কমিশন (ইসি)। 

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ইসি সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমানের সই করা চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের আগের দিন থেকে শুরু করে ভোটকেন্দ্রে ভোট গণনা শেষে ফলসহ নির্বাচনী দ্রব্যাদি রিটার্নিং অফিসার বা সহকারী রিটার্নিং অফিসারের কাছে পৌঁছানোর তথ্য সংগ্রহ করবে ইসি। বিশেষ করে ভোটগ্রহণ চলাকালে নির্বাচনী এলাকার সার্বিক পরিস্থিতির তথ্য সংগ্রহ করা, ভোটগ্রহণ শেষে রিটার্নিং অফিসারদের কাছ থেকে ইসি সচিবালয়ে প্রাথমিক বেসরকারি ফল সংগ্রহ ও পরিবেশনের ব্যবস্থা ইসির পক্ষ থেকে করা হয়েছে।

এসব বিষয়ে ভোটগ্রহণের দিন অর্থাৎ ০৭ জানুয়ারি (রোববার) সকাল ৮টা থেকে সর্বশেষ বেসরকারি প্রাথমিক ফল সংগ্রহ ও পরিবেশন না হওয়া পর্যন্ত বিরতিহীনভাবে তথ্য সরবরাহ কার্যক্রম অব্যাহত থাকবে।

একইসঙ্গে তথ্য সরবরাহ কার্যক্রম সফল করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারীদের ৭ জানুয়ারি (রোববার) সকাল ৮টা থেকে নিজ নিজ দায়িত্বপ্রাপ্ত স্থানে অবস্থান করে সার্বক্ষণিক দায়িত্ব পালন করার জন্য বলা হয়েছে। 

এছাড়া, সর্বশেষ প্রাথমিক বেসরকারি ফল এবং অন্যান্য তথ্যাদি সংগ্রহ ও প্রাসঙ্গিক কার্যক্রম সম্পন্ন না হওয়া পর্যন্ত নিজ নিজ কর্মস্থল ত্যাগ না করার জন্য কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দিয়েছে ইসি।

Most Popular

Recent Comments