Monday, July 15, 2024
Homeজাতীয়৭ মার্চের তাৎপর্য তুলে ধরতে চট্টগ্রামে জয়বাংলা কনসার্ট

৭ মার্চের তাৎপর্য তুলে ধরতে চট্টগ্রামে জয়বাংলা কনসার্ট

৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কালজয়ী ভাষণের চেতনা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে চট্টগ্রামে আয়োজন করা হচ্ছে জয় বাংলা কনসার্ট। কনসার্ট ঘিরে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।

বুধবার (৬ মার্চ) বিকেল সাড়ে পাঁচটার দিকে কনসার্টের প্রস্তুতি পরিদর্শনে আসনে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

স্টেডিয়াম পরিদর্শনে শেষে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ইতিহাস ঐতিহ্য নিয়ে চট্টগ্রাম সমৃদ্ধ। চট্টগ্রামের মাটি থেকে অনেক বিপ্লবীর জন্ম হয়েছে। বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত চট্টগ্রাম, মুক্তিযুদ্ধের অনেক কিছু চট্টগ্রাম থেকে রচিত হয়েছে। চট্টগ্রাম প্রথমবারের মতো জয়বাংলা কনসার্ট আয়োজনের জন্য সিআরআই ও ইয়াং বাংলাকে ধন্যবাদ।

তিনি বলেন, ৭ মার্চের তাৎপর্য তরুণদের কাছে তুলে ধরতে চট্টগ্রামে জয়বাংলা কনসার্ট আয়োজন হচ্ছে। এরইমধ্যে সবধরনের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। আশাকরি চট্টগ্রামের তরুণ প্রজন্মকে সুন্দর একটি কনসার্ট উপহার দিতে পারব।

বৃহস্পতিবার (৭ মার্চ) প্রথমবারের মতো বন্দরনগরী চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হবে এ কনসার্ট, যা এতদিন ঢাকায় হয়ে আসছিল।

প্রতিবছর বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের দিনটির স্মরণে জয় বাংলা কনসার্ট আয়োজন করে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) প্ল্যাটফর্ম ‘ইয়াং বাংলা’।

জানা গেছে, ৭ মার্চ চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে গান পরিবেশন করবে নয়টি খ্যাতনামা ব্যান্ডদল। এগুলো হলো- চিরকুট, আর্টসেল, মেঘদল, লালন, ক্রিপটিক ফেইট, নেমেসিস, অ্যাভয়েড রাফা, কার্নিভাল ও তীরন্দাজ।

Most Popular

Recent Comments