Friday, May 24, 2024
Homeখেলাধুলা৯ বল খেলে ডাক খেয়েছেন কোহলি

৯ বল খেলে ডাক খেয়েছেন কোহলি

আসরের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে আছেন বিরাট কোহলি। ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে রান সংগ্রহকের তালিকায় সেরা পাঁচে ছিলেন তিনি। সবমিলিয়ে দারুণ সময় পার করা এই টপ অর্ডার ব্যাটার মুদ্রার উল্টো পিঠ দেখলেন আজ। 

লক্ষ্ণৌতে ইংলিশদের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে রানের জন্য রীতিমতো যুদ্ধ করেছেন কোহলি! ৯ বলের মোকাবেলায় একাধিক দারুণ শট ছিল তার ব্যাট থেকে। তবে ইংলিশদের দুর্দান্ত ফিল্ডিংয়ে রান বের করতে পারেননি। স্বাভাবিকভাবেই তখন বড় শট খেলতে বাধ্য হন তিনি।

সপ্তম ওভারে ডেভিড উইলিকে এগিয়ে এসে মাথার ওপর দিয়ে মারতে গিয়ে টপ এডজ হয় কোহলির। মিড অনে সহজ ক্যাচ নেন বেন স্টোকস। তাতে ৯ বল খেলে ডাক খেয়ে সাজঘরে ফেরেন কোহলি।

এর আগে ইনিংস ওপেন করতে নেমে সুবিধা করতে পারেননি শুবমান গিলও। ১৩ বল খেলে এক চারে ৯ রান করেছেন এই তরুণ ওপেনার।

লখনৌর ইকানা স্টেডিয়ামে আজ দু’দলই অপরিবর্তিত একাদশ নিয়ে নেমেছে। টস জিতে ফিল্ডিং নেওয়ার বিষয়ে ইংল্যান্ড অধিনায়ক বাটলার বলছেন, ‘ভারতের গ্যালারিভর্তি স্টেডিয়ামের সামনে খেলতে পারা বিরাট ব্যাপার। আশা করি আমরা সেরাটা খেলব। একই একাদশ নিয়েই নামছি। তবে টুর্নামেন্টে আমরা এখনও নিজেদের প্রতি ন্যায়বিচার করতে পারিনি।

ওয়ানডে ফরম্যাটে দু’দলের মুখোমুখি দেখায় ভারতের ৫৭টি জয়ের বিপরীতে ইংল্যান্ড ৪৪ ম্যাচ জিতেছে। তবে বিশ্বকাপের পরিসংখ্যানে কিছুটা এগিয়ে আছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। বিশ্বকাপে উভয়ের ৮ বারের দেখায় ইংল্যান্ড ৪টি এবং ভারত ৩টিতে জিতেছে, একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত।

বিশ্বকাপে এখন পর্যন্ত পাঁচ ম্যাচের সবকটিতেই জিতেছে রোহিত শর্মার দল। আজ জিতলে তাদের সামনে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার সুযোগ রয়েছে। বিপরীতে পাঁচ ম্যাচের মাত্র একটিতে জিতেছে ইংলিশরা।

Most Popular

Recent Comments