অন্তর্বর্তীকালীন সরকারের কাছে জাতির ইচ্ছার প্রতিফলন চায় জামায়াত

অন্তর্বর্তীকালীন সরকারের মাধ্যমে জাতির ইচ্ছার প্রতিফলনের জন্য সরকারকে কাজ করার সুযোগ দিতে হবে বলে মনে করে বাংলাদেশ জামায়াতে ইসলামি এবং গণঅধিকার পরিষদ (একাংশ)। মঙ্গলবার (১৩ আগস্ট) আয়োজিত এক মতবিনিময় সভায় বক্তারা এসব কথা বলেন।

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান, নায়েবে আমীর আ.ন.ম শামসুল ইসলাম, সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, সহকারি সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান,গণঅধিকার পরিষদের সভাপতি মিয়া মশিউজ্জামান, সদস্য সচিব ফারুক হাসান, সিনিয়র যুগ্ম সদস্য সচিব তারেক রহমান, যুগ্ম সদস্য সচিব আতাউল্লাহ প্রমুখ।

বক্তারা বলেন, ছাত্র-জনতার আন্দোলনের মুখে দেশ ফ্যাসিবাদ মুক্ত হয়েছে। এখন দেশতে গড়তে হবে। দেশকে অর্থবহ, স্থিতিশীল ও উন্নয়নের জায়গায় নিয়ে যাওয়ার জন্য আমাদেরকে দল-মত-নির্বিশেষে কাজ করতে হবে। আমরা বৈষম্যহীন সাম্প্রদায়িক সম্প্রীতির সমাজ প্রতিষ্ঠা করতে চাই।

তারা আরো বলেন, জাতির ইচ্ছার প্রতিফলন বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের মাধ্যমে হওয়া উচিত। এজন্য সরকারকে কাজ করার সুযোগ দিতে হবে। সরকারকে সব ধরনের সহযোগিতা করতে হবে। উপদেষ্টাদের কর্মতৎপরতায় ছাত্র-জনতার আকাঙ্ক্ষা এবং তাদের সততা ও দেশপ্রেমের পরিচয় ফুটে উঠবে। ফ্যাসিবাদ বিরোধী সকল মহলের সাথে মন্ত্রবিনিময় ও সংহতি অব্যাহত রাখতে হবে।