অস্ট্রেলিয়া সফরে বাংলাদেশের লক্ষ্য জানালেন অধিনায়ক

অস্ট্রেলিয়ায় লম্বা সফরের উদ্দেশে আজ (শনিবার) দেশ ছেড়েছে বাংলাদেশের এইচপি (হাই পারফরম্যান্স) দল। সফরে চারদিনের ম্যাচের সঙ্গে রয়েছে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজও। যেখানে চারদিনের ম্যাচের জন্য বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন মাহমুদুল হাসান জয়। দেশ ছাড়ার আগে অধিনায়ক জানিয়েছেন, বাংলাদেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ সিরিজ এটি। 

বিসিবির পাঠানো ভিডিওতে জয় বলেন, ‘অবশ্যই এটা আমাদের জন্য খুব বড় সুযোগ, আমরা অস্ট্রেলিয়ায় যাচ্ছি। কারণ আমরা এখানে যে গ্রুপটা আছি, কারোরই (এর আগে) অস্ট্রেলিয়া সফর করা হয়নি। এটাই প্রথম সফর আমাদের। এটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ সফর। ২০২৭ সালে একটা টেস্ট সিরিজ আছে, সেটার জন্যও ভালো একটা প্রস্তুতি হবে।’

প্রথমে অস্ট্রেলিয়া সফর শুরু হবে, পাকিস্তান শাহীনসের বিপক্ষে চারদিনের ম্যাচ দিয়ে। এরপর ওয়ানডে-টি-টোয়েন্টিও খেলবে এইচপি দল। চারদিনের ম্যাচগুলোতে নিজের লক্ষ্যের কথাও জানিয়েছেন নতুন এই অধিনায়ক।

জয় বলেন, ‘ব্যক্তিগত লক্ষ্য অধিনায়ক হিসেবে দলে যে কম্বিনেশন আছে, লক্ষ্য সিরিজ জেতা। আমরা ছোট থেকে একসঙ্গে আছি। আমাদের অনূর্ধ্ব-১৯ এর কয়েকজন আছে। কয়েকজন আছে জাতীয় দলের। ওই হিসেব করলে আমাদের কম্বিনেশনটা খুব ভালো হবে। আমরা খুব উপভোগ করে ক্রিকেট খেলতে পারব।’

উল্লেখ্য, অস্ট্রেলিয়ায় চারদিনের ম্যাচ দিয়ে শুরুর পর ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলবে টাইগার ক্রিকেটাররা। ফলে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে থাকা বাকিরা যাবেন পরে।