আইফোন ১৫ প্রো ম্যাক্স বিক্রি বন্ধ হচ্ছে? তালিকায় আরও পাঁচ মডেল

অ্যাপল তাদের আইফোন ১৫ প্রো ম্যাক্স বিক্রি বন্ধ করে দিচ্ছে বলে গুঞ্জন ছড়িয়েছে। শুধু  তাই নয় তালিকায় রয়েছে আরও পাঁচটি মডেল।

জানা গেছে, শিগগিরই বাজারে আসছে আইফোন ১৬ সিরিজ। এই নিয়ে এখন উত্তেজনা তুঙ্গে। এর মধ্যেই জানা গেল, পুরনো কয়েকটি আইফোনের মডেলে এবার ইতি টানতে চলেছে অ্যাপল। নতুন আইফোন সিরিজ লঞ্চের সঙ্গে সঙ্গেই পুরনো ৬টি মডেলের বিক্রি বন্ধ করে দেওয়া হবে।

এই তালিকায় আইফোন ১৫ প্রো ম্যাক্স মডেল থাকার সম্ভাবনা রয়েছে। বেশ কয়েকটি রিপোর্টে এই দাবি করা হয়েছে। 

অ্যাপল তার প্রিমিয়াম মডেলের ফোনের বিক্রি বন্ধ করে দিতে পারে শুনে অনেকেই অবাক হয়েছেন। তবে গত কয়েক বছর ধরে সংস্থা যেভাবে কাজ করছে তাতে এমনটাই হওয়ার ছিল বলে মনে করছেন টেক বিশেষজ্ঞরা।

আরও জানা গেছে, সেপ্টেম্বরেই আইফোন ১৬ সিরিজ লঞ্চ করবে অ্যাপল। একই সঙ্গে বন্ধ হয়ে যাবে ৬টি আইফোন মডেল এবং একটি অ্যাপল ডিভাইস। 

সেগুলো হলো– আইফোন ১৫ প্রো, আইফোন ১৫ প্রো ম্যাক্স, আইফোন ১৪ প্লাস, আইফোন ১৩, এয়ারপডস ২, আইফোন ১৩ মিনি এবং এয়ারপডস প্রো ফার্স্ট জেনারেশন। 

কিন্তু আইফোন ১৫ এবং আইফোন ১৫ প্লাস এই তালিকায় নেই। অ্যাপল ইন্টিলিজেন্স ফিচার এই দুটি মডেলে থাকবে না বলেই অনুমান করা হচ্ছে।

অ্যাপল প্রতি বছরই কোনও না কোনও প্রোডাক্ট তুলে নেয়। এখন বিক্রি বন্ধ করা মানে অ্যাপল আর সেই মডেলগুলো তৈরি করবে না। নতুন মডেলের চাহিদা তৈরি করার এটা একটা উপায়। এখন যদি কেউ ১৫ প্রো বা ১৫ প্রো ম্যাক্স মডেল কিনতে চান, তাহলে এটাই সেরা সময়। কারণ এআই সাপোর্টেড এই মডেলগুলোতে এই সময় ডিসকাউন্ট মিলতে পারে।