আধুনিক বিশ্বে সন্ত্রাসের আখড়া ইসরায়েল : হেফাজতে ইসলাম

হেফাজতে ইসলাম বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা জুনায়েদ আল হাবীব বলেছেন, আধুনিক বিশ্বে সর্ব সন্ত্রাসের আখড়া হল ইসরায়েল। তারা চলে আমেরিকার অর্থে, আমেরিকার অস্ত্রে। ফিলিস্তিন ও লেবাননে আমাদের মুসলিম ভাইদের হত্যা করছে আমেরিকার গোলাবারুদ দিয়ে। আমরা এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাই। আমেরিকা যদি এই হত্যাকাণ্ড বন্ধে পদক্ষেপ না নেয় তাহলে আমরা ইসরায়েলি পণ্যের পাশাপাশি আমেরিকান পণ্যও বর্জন করতে বাধ্য হব।

বৃহস্পতিবার হেফাজত ঢাকা জেলা উত্তরের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ও পরিচিতি সভায় প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন তিনি। সাভারের মামুন পার্টি প্যালেসে আলোচনা সভার আয়োজন করা হয়।

তিনি বলেন, ইসয়েলি বিশ্বের বিষফোঁড়া ও একটি সন্ত্রাসী রাষ্ট্র। আগ্রাসী ইসরায়েলকে থামানোর একটাই উপায়, তা হলো তাদের বিরুদ্ধে সশস্ত্র লড়াই। ইরাকে আমেরিকান আগ্রাসন ঠেকাতে আমরা যেমন জিহাদের জন্য প্রস্তুত ছিলাম ঠিক তেমনি বাংলাদেশের ১৮ কোটি মুসলমান ইসরাইলের বিরুদ্ধে লড়াইয়ের জন্যও প্রস্তুত রয়েছে। আমরা জাতিসংঘ, ওআইসিসহ সব মুসলিম দেশ ও সংস্থাকে ইসরায়েলের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানাই।

মাওলানা মুহিউদ্দিন রব্বানী বলেন, পাঠ্যপুস্তক পরিমার্জন সমন্বয় কমিটি বাতিল ইস্যুতে টিআইবির বিবৃতি পড়ে মনে হয়েছে, তারা ইসলামি জনমতকে বাদ দিয়েই তথাকথিত বৈষম্যহীন বাংলাদেশ গড়তে চান। তাদের বক্তব্যে উগ্র সেক্যুলার ও ফ্যাসিবাদ কায়েমের আকাঙ্ক্ষা প্রতিফলিত হয়েছে।

হেফাজত ঢাকা জেলা উত্তরের সভাপতি হাফেজ মাওলানা আলী আকবর কাসেমীর সভাপতিত্বে বক্তব্য রাখেন হেফাজতের নায়েবে আমির মাওলানা মুহিউদ্দিন রব্বানী, জামিয়া খাতামুন্নাবিয়্যীনের মুহতামিম শায়খুল হাদীস মাওলানা আশিকুর রহমান কাসেমী, রাজাসন মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুল মান্নান পাটোয়ারী, ব্যাংক কলোনি মাদরাসার মুহতামিম মাওলানা আবদুল্লাহ, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ুবী, মাওলানা ইউসুফ সাদিক হক্কানী, বলিয়ারপুর মাদরাসার মুহতামিম মুফতি আব্দুর রাজ্জাক কাসেমী, যাদুরচর মাদরাসার শায়খুল হাদীস মুফতি সাঈদ আহমাদ লাকসামী, জামিয়াতু ইব্রাহীম ঝাউচরের মুহতামিম মুফতি জাহিদুল ইসলাম কাসেমী, জামিয়াতুস সুফফাহ আমীন বাজারের মুহতামিম মুফতি আব্দুল বারী প্রমুখ।

সহসভাপতি মুফতি রফিকুল ইসলাম সর্দার, সাংগঠনিক সম্পাদক মুফতি আমিনুল ইসলাম কাসেমী ও সহ-সাংগঠনিক সম্পাদক মুফতি সালাহ উদ্দিনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন স্থানীয় নেতৃবৃন্দ।

হেফাজতের কেন্দ্রীয় নেতৃবৃন্দের অনুরোধে মাওলানা আশিকুর রহমান কাসেমী ১৫১ সদস্য বিশিষ্ট হেফাজত ঢাকা জেলা উত্তরের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন।