আমাদের বুকের ওপর থেকে জগদ্দল পাথর সরে গেছে : জামায়াত

জামায়াতের সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, আল্লাহ তায়ালা মজলুম সংগঠন জামায়াতসহ গোটা দেশের প্রতি গত ৫ আগস্ট করুণা করেছেন। দেশের সমস্ত রাজনৈতিক দল, সংগঠন, পেশাজীবী, ওলামায়ে কেরাম, সুশীল সমাজসহ সকল শ্রেণি-পেশার ওপর গত সাড়ে ১৫ বছরের অত্যাচার ও নির্যাতন হয়েছে। আমাদের বুকের ওপরে ফ্যাসিস্ট আওয়ামী শাসকের জগদ্দল পাথর সরে গেছে। আমরা একটি নতুন বাংলাদেশ আমরা উপহার পেয়েছি। এই দুঃশাসনের অবসানের জন্য কোটি কোটি মানুষ যে সংগ্রাম ও আত্মত্যাগ করেছে এবং রক্ত ঝরিয়েছে তা বাংলার ইতিহাসে আজীবন লেখা থাকবে।বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) চট্টগ্রাম নগরে জামায়াতের চট্টগ্রাম জোনের উদ্যোগে আয়োজিত দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক গোলাম পরওয়ার বলেন, স্থায়ীভাবে ক্ষমতায় থাকার স্বপ্ন বাস্তবায়নের উদ্দেশ্য আমাদের নেতাদের হত্যা এবং পরপর তিনটি জাতীয় নির্বাচনে মানুষের ভোটাধিকার হরণ করেছে। কিন্তু ছাত্র-জনতা আন্দোলনের মাধ্যমে তাদের সেই স্বপ্ন ধূলিসাৎ করে দিয়েছে। জুলাই মাসের তরুণ ছাত্রসমাজের উত্তাল আন্দোলন এবং রক্তের মধ্য দিয়ে দেশে একটি অন্তর্বর্তী সরকার এসেছে। নতুন বাংলাদেশ গড়তে অন্তর্বর্তী সরকারকে সর্বোচ্চ সহযোগিতা করবে জামায়াত।সমাবেশে সভাপতির বক্তব্যে জামায়াতের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মাওলানা শাহজাহান বলেন, সর্বস্তরে দ্বীনের দাওয়াত পৌঁছে দিতে হবে। জনগণের সেবায় তাদের দোরগোড়ায় পৌঁছে যেতে হবে। জনগণের প্রত্যাশা পূরণে আমাদের যুগান্তকারী ভূমিকা রাখতে হবে। পরিবর্তনের জন্য জামায়াতে ইসলামী। সেই পরিবর্তনের জন্য আমাদের যেমন মানসিক প্রস্তুতি নিতে হবে, তেমনিভাবে মাঠে ভূমিকা রাখার জন্য এগিয়ে যেতে হবে। জাতির কল্যাণে আমরা যেন যথাযথ ভূমিকা পালন করতে পারি আল্লাহ যেন আমাদের সেই তৌফিক দান করেন।

সমাবেশে চট্টগ্রাম মহানগর আমির শাহজাহান চৌধুরী বলেন, দল-মত-নির্বিশেষে পুরো জাতিকে এক হতে হবে। সাম্প্রদায়িক হানাহানি, বিশৃঙ্খলা দূর করতে অন্তর্বর্তী সরকারের পাশে আমরা আছি।