ইতিবাচক খেলার চেষ্টা বাংলাদেশের, পেয়েছে লিড

দিনের প্রথম বলে সুইপ। রবিচন্দ্রন অশ্বিন আর জাসপ্রীত বুমরাহর দুই ওভারে এলো দুই বাউন্ডারি। অশ্বিনের শেষ ওভারেও পপিং ক্রিজ থেকে কিছুটা বেরিয়ে এসে টানা দুই বাউন্ডারি। এরপর মোহাম্মদ সিরাজের ওভারেও বাউন্ডারি হাঁকিয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। বোঝাই যাচ্ছে, রক্ষ্মণাত্মক নয় বরং কিছুটা ইতিবাচক ক্রিকেট খেলার চেষ্টায় আছে বাংলাদেশ। 

দিনের প্রথম ১২ ওভারে বাংলাদেশ তুলেছে ৫৯ রান। লিড এখন পর্যন্ত ২৩ রানের। মুমিনুল হকের উইকেট হারালেও কিছুটা ওয়ানডে ঘরানার ব্যাটিং করেই লিড বাড়ানোর দিকে মনোযোগ বাংলাদেশের। সারাদিনে আজ হবে ৯৮ ওভারের খেলা। এই প্রতিবেদন পর্যন্ত বাংলাদেশের স্কোর ৩ উইকেট হারিয়ে ৭৫ রান। 

দিনের তৃতীয় ওভারে ধাক্কা খাওয়ার আগে অবশ্য বাংলাদেশের শুরুটা ছিল ভালোর ইঙ্গিত। দ্বিতীয় ইনিংসে পঞ্চম দিনের শুরুর বলেই রান নিয়েছিলেন মুমিনুল। সাদমান ইসলামের ব্যাট থেকে এসেছিল বাউন্ডারি। পরের ওভারে জাসপ্রীত বুমরাহর ওভার থেকেও এসেছে ৫ রান। সেখানেও ছিল সাদমানের বাউন্ডারি। 

এরপরেই টাইগার ইনিংসে আঘাত হানেন অশ্বিন। । আগের ইনিংসে সেঞ্চুরি করা মুমিনুল বাড়ালেন দলের বিপদ। রবিচন্দ্রন অশ্বিনের বলটা ছিল অনেকটাই বাইরে। সেঞ্চুরির পথে মুমিনুল খেলেছিলেন অনেকগুলো সুইপ শট। সেই পথেই পা বাড়ালেন এবারেও। কিন্তু ভারত ছিল প্রস্তুত। লেগ স্লিপে কেএল রাহুল নিয়েছেন সহজ ক্যাচ। প্রথম দুই ওভারে দশ রান তোলার পরেই আউট হলেন মুমিনুল।

ক্রিজে নেমেই সাবলীল ব্যাট করছেন নাজমুল শান্ত এবং সাদমান ইসলাম। তাদের দারুণ ব্যাটিং এখন পর্যন্ত বাংলাদেশকে রেখেছে ভালো খেলার কক্ষপথে।