ইসলামপুরে উন্নয়ন সংঘের উদ্যোগে জাতীয় পুষ্টি সপ্তাহ উদযাপন

ইসলামপুর সংবাদাতা : “স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে খাবার খাবো পুষ্টি গুনে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে উন্নয়ন সংঘের জেসমিন প্রকল্প ইসলামপুর উপজেলায় সপ্তাহ ব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেন।
৯ মে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পুষ্টি সপ্তাহ শুভ উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এএএম আবু তাহের। গতকাল ৯ মে থেকে ১৫ মে পর্যন্ত জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৪ যথাযথভাবে পালনের লক্ষ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাথে যৌথভাবে এই পুষ্টি সপ্তাহ পালিত হয়। ১২ মে পার্থশী ইউনিয়নের মুরাদাবাদ গ্রামে এবং ১৫ মে ইসলামপুর সদর ইউনিয়নের কাচিহারা গ্রামে মা ও শিশুর খাদ্য পুষ্টি এবং মেলান্দহ উপজেলার মাহমুদপুর ইউনিয়নের চর খাবুলিয়া গ্রামে, ১৪ মে গোয়ালাচর ইউনিয়নের গোয়ালেরচর গ্রামে কৈশোরকালীন পুষ্টি নিয়ে আলোচনা ও কুইস প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইসলামপুর উপজেলা কৃষি অফিসার এ.এল.এম.রেজুয়ান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক মোছাঃ মনোয়ারা বেগম, পরিসংখ্যানবিদ মোঃ সাইফুল ইসলাম, জেসমিন প্রকল্পের উপজেলা সমন্বয়কারী বিজন কুমার দেব, নিউট্রিশন অফিসার রেবেকা সুলতানাসহ আরো অনেকে। জাতীয় পুষ্টি সপ্তাহ অনুষ্ঠানে শতাধিক মা ও কিশোরীদের নিয়ে পুষ্টি সপ্তাহের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।