চাঁদাবাজি বন্ধে রংপুরে কঠোর অবস্থানে বিএনপি, ৫ সদস্যের কমিটি গঠন

রংপুর মহানগরীর বিভিন্ন ওয়ার্ডে বিএনপি ও অঙ্গ সংগঠনের ভুয়া পরিচয় দিয়ে এক শ্রেণির স্বার্থান্বেষী মহল জনগণের কাছে নানা ধরনের চাঁদাবাজিসহ জানমালের ওপর হুমকি সৃষ্টি করছে বলে বিভিন্ন সূত্রে অভিযোগ উঠেছে। এমন পরিস্থিতিতে চাঁদাবাজিসহ যেকোনো ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড রুখতে কঠোর অবস্থানের কথা জানিয়েছে রংপুর মহানগর বিএনপির নেতৃবৃন্দ। ইতোমধ্যে চাঁদাবাজি বন্ধ করাসহ সকল অভিযোগের তদন্তে পাঁচ সদস্যের একটি কমিটিও গঠন করা হয়েছে।

গণমাধ্যমে পাঠানো রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক ও সদস্যসচিব স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দলের নাম ব্যবহার করে অথবা ভুয়া পরিচয়ে চাঁদাবাজিসহ জানমালের ওপর হুমকি সৃষ্টি করলে তা মহানগর বিএনপি বরদাশত করবে না। দলটি এ নিয়ে কঠোর অবস্থান গ্রহণ করবে বলে জানা গেছে। এ ছাড়া চাঁদাবাজি বন্ধে গঠন করা হয়েছে অভিযোগ সেল এবং তদন্ত কমিটি।

এ ছাড়া রংপুর মহানগরীর বিভিন্ন ওয়ার্ডের চাঁদাবাজি ও দলীয় শৃঙ্খলা ভঙ্গকারীদের বিরুদ্ধে অভিযোগ গ্রহণ ও তদন্ত কমিটি গঠন করেছে বিএনপি। এতে আহ্বায়ক হিসেবে রয়েছেন মহানগর বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট মাহফুজ-উল-নবী ডন, সদস্য হিসেবে রয়েছেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম মিজু, মহানগর বিএনপির সদস্য মো. সুলতান আলম বুলবুল, সালেকুজ্জামান সালেক, ডা. নিখেলিন্দু শংকর গুহ রায় ও সৈয়দ সামসুজ্জোহা সাজু।

এ বিষয়ে রংপুর মহানগর বিএনপির সদস্য এবং অভিযোগ গ্রহণ ও তদন্ত কমিটির সদস্য সালেকুজ্জামান সালেক বলেন, বিএনপিতে সন্ত্রাস, চাঁদাবাজদের স্থান নেই। অতীতেও ছিল না, বর্তমানেও নেই। কেউ দলীয় শৃঙ্খলা ভঙ্গ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। চাঁদাবাজি বন্ধে রংপুরের বিএনপি কঠোর অবস্থান গ্রহণ করবে বলে তিনি জানান।

রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক সামসুজ্জামান সামু বলেন, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের বিজয়কে স্নান করতে মহানগরীর বিভিন্ন ওয়ার্ডে বিএনপি ও অঙ্গ সংগঠনের ভুয়া পরিচয় দিয়ে এক শ্রেণির স্বার্থান্বেষী মহল জনগণের কাছে নানা ধরনের চাঁদাবাজিসহ জানমালের ওপর হুমকি সৃষ্টি করছে। যা কোনোভাবেই বরদাশত করা হবে না। এমনকি কোনো ব্যক্তি বা সংগঠন দলের নাম ব্যবহার করে কোনো প্রকার মামলার হুমকি কিংবা কোনো প্রকার চাঁদা দাবি করে, সেক্ষেত্রে তাদের সঙ্গে যোগাযোগ করতে বলেন। চাঁদাবাজিসহ জানমালের ওপর হুমকি সৃষ্টি রুখতে ইতোমধ্যে একটি অভিযোগ সেল এবং তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এমন ঘটনা ঘটলেও তিনি আইনশৃঙ্খলা বাহিনীর নিকট অভিযোগ দায়েরের করারও পরামর্শ দিয়েছেন।