জনবিচ্ছিন্ন বগারচর ইউপি চেয়ারম্যানের অপসারণ দাবিতে মানববন্ধন

oplus_0

বকশীগঞ্জ সংবাদদাতা : জামালপুরের বকশীগঞ্জ উপজেলার বগারচর ইউপির জনবিছিন্ন চেয়ারম্যান মোহাম্মদ মোসাদ্দেকুর রহমান প্রমানিক মাসুমকে চেয়ারম্যান পদ থেকে অপসারণ দাবিতে মানববন্ধন করেছে ইউপি সদস্য ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ছাত্র ও জনতা।

সোমবার (৯ সেপ্টেম্বর) সকালে বগারচর পরিষদের সামনে সারমারা বাজার সড়কে দুই ঘণ্টাব্যাপী সময় মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন চলাকালে বগারচর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান সোহেল রানা পলাশ, মহিলা ইউপি সদস্য লাভলী বেগম ও আমিনুল ইসলাম, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নিরব ও ফয়সাল আহমেদ জুমান সহ বক্তব্য রাখেন।

এসময় বক্তারা অভিযোগ করেন, ২০২২সালে ৫ জানুয়ারিতে ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ মোসাদ্দেকুর রহমান প্রমানিক মাসুম ভোট কারচুপির মাধ্যমে বকশীগঞ্জের ২ নং বগারচর ইউপি চেয়ারম্যান পদে জয়ী হয়। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর হতে সে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রভাব খাটিয়ে পরিষদের টিআর, কাবিখা, কাবিখা ও কর্মসৃজন প্রকল্পসহ বিভিন্ন সরকারি বরাদ্দের নয়-ছয় সহ নানান অনিয়ম দুর্নীতিতে জড়িয়ে পড়েছে। প্রকল্পসহ বিভিন্ন অজুহাতে পরিষদের সদস্যদের নিকট লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। এছাড়া ও উপজেলা আওয়ামী লীগের সদস্য পরিচয়ে এলাকার সর্বত্র প্রভাব খাটিয়ে আসছে এবং তার বিরুদ্ধে কেউ কথা বললে নাশকতার অভিযোগ দেখিয়ে সাধারণ জনতার নামে মামলা দায়ের করে হয়রানি করেছে। তার ভয়ে দীর্ঘ দিন সাধারণ জনতা নিজ বাসস্থানে থাকতে পারেনি। এরই মধ্যে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনে পর চেয়ারম্যান মাসুম পরিষদে আসছেন না। আত্মগোপনে চলে গেছেন। এতে বগারচর ইউনিয়ন পরিষদের জনসেবা মূলক কার্যক্রম ব্যাহত হচ্ছে।

এমতাবস্থায় ভুক্তভোগী ইউপি সদস্য ও সচেতন এলাকাবাসী ও ছাত্র জনতা পরিষদের কার্যক্রম সচল রাখতে চেয়ারম্যানকে অপসারণের দাবি জানান।

মানববন্ধন শেষে ভোক্তভোগী ইউপি সদস্যবৃন্দ ও ছাত্র জনতা চেয়ারম্যান মোসাদ্দেকুর রহমান প্রমানিক মাসুমের অপসারণ চেয়ে বকশিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক বরাবর আবেদন দিয়েছেন।