জামালপুরে মোটরসাইকেলে সারবোঝাই ট্রাকের ধাক্কায় এক কলেজ শিক্ষকের মৃত্যু

আসমাউল আসিফ : জামালপুরে সারবোঝাই ট্রাকের ধাক্কায় ফিরোজ মিয়া (৩২) নামে মোটরসাইকেল আরোহী এক কলেজ শিক্ষকের মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় গুরুত্বর আহত হয়েছেন আরেক শিক্ষক মোটরসাইকেল চালক আব্দুল মান্নান। সোমবার দুপুরে জামালপুর সদর উপজেলার টিউবয়েলপাড় মোড়ে জামালপুর-টাঙ্গাইল মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহত ফিরোজ মিয়া শরিফপুর ইউনিয়নের গোদাশিমলা এলাকার আব্দুর রশিদের ছেলে।
স্থানীয় সূত্রে জানা গেছে, জামালপুর সদর উপজেলার তিতপল্লা ইউনিয়নের কামালখান এলাকার আব্দুল মজিদ তালুকদার ডিগ্রী কলেজের প্রভাষক ফিরোজ মিয়া একই কলেজের সহকারী অধ্যাপক আব্দুল মান্নানের সাথে মোটরসাইকেলে করে কলেজে থেকে বাড়ি ফিরছিলেন। ফেরার পথে টিউবয়েলপাড় মোড়ে জামালপুরগামী একটি সারবোঝাই ট্রাক পেছন থেকে ওই মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী ফিরোজ মিয়ার মৃত্যু হয় এবং গুরুত্বর আহত হন চালক আব্দুল মান্নান। দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা আহত আব্দুল মান্নানকে উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে যায়। এদিকে দুর্ঘটনার পর স্থানীয়রা ঘটনাস্থলে ভীড় জমায় এবং নিহতের পরিবার, স্বজন, কলেজ শিক্ষক ও শিক্ষার্থীরাও সেখানে উপস্থিত হয়। পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে নিয়ে যাওয়ার সময় স্থানীয়দের বিরুদ্ধে ঘাতক ট্রাকটির চালককে ছেড়ে দেয়ার গুজব ছড়িয়ে পড়ে। এতে করে স্থানীয়দের সাথে নিহতের স্বজন ও অন্যান্য লোকজনদের সাথে হাতাহাতির ঘটনা ঘটে ও উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
জামালপুর সদর থানা পুলিশের এসআই মানিক চন্দ্র দে জানান, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। ঘাতক ট্রাকটি জব্দ করা হলেও চালক পলাতক রয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। নিহতের পরিবারের নিকট থেকে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।