জামালপুরে যাত্রীবান্ধব বাস সার্ভিসের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার; জামালপুরে যাত্রীবান্ধব বাস সার্ভিস নিশ্চিত করে পরিবহন খাতে দুর্ভোগ, হয়রানি ও অনিয়ম বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার দুপুরে শহরের দায়াময়ী মোড়ে ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট-ইয়েস এর উদ্যোগে সচেতন নাগরিক কমিটি-সনাক ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবি এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে। ইয়েস দলনেতা মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন সনাক সভাপতি শামীমা খান, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট ইউসুফ আলী, দৈনিক আজকের জামালপুর পত্রিকার সম্পাদক সম্পাদক এম.এ জলিল, অধ্যাপক মাছুম আলম খান, কবি সায্যাদ আনসারী, সুইড জামালপুরের সাধারণ সম্পাদক অজয় কুমার পাল, সনাকের সহ-সভাপতি একেএম আশরাফুজ্জামান স্বাধীন, ইয়েস উপ-কমিটির আহ্বায়ক সনাক সদস্য শুভ্র মেহেদী, সাংবাদিক ফজলে এলাহী মাকাম, টিআইবির এরিয়া কো-অডিনেটর আরিফ হোসেন প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, জামালপুরে সবচেয়ে নি¤œমানের ফিটনেসবিহীন ও ঝুকিপুর্ণ বাস দিয়ে ঢাকাসহ সারাদেশে যাত্রী পরিবহণ করা হয়। এসব যানবাহনে পর্যাপ্ত নিরাপত্তা না থাকা, যাত্রীদের সাথে দুর্ব্যবহার, ভাড়া নিয়ে নৈরাজ্যসহ যাত্রীদের নানা ভোগান্তি পোহাতে হয়। তাই পরিবহণ খাতে এসব অনিয়ম ও হয়রানি বন্ধে প্রশাসন ও পরিবহণ খাতের সাথে জড়িতদের দ্রুত উদ্যোগ গ্রহণের জন্য আহবান জানানো হয়।