ডিজিএফআইয়ের সা‌বেক ডিজির স্থগিত করা ব্যাংক হিসাব সচল

অস্বাভাবিক লেনদেন অভিযোগে প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) সা‌বেক মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল (অব.) মো. সাইফুল আলমের ব্যাংক অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছিল।

একই সঙ্গে তার স্ত্রী-সন্তানের নামে থাকা হিসাব ও তাদের মালিকানাধীন ব্যবসায়িক প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব স্থগিত রাখতে বলা হয়। কিন্তু দুদিন না যেতেই সেইসব হিসাব খুলে দিয়েছে আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) অ্যাকাউন্ট স্থগিত করার আদেশ প্রত্যাহার করে ব্যাংকগুলোতে চিঠি পাঠিয়েছে বিএফআইইউ।

সংস্থাটির সংশ্লিষ্ট এক ঊর্ধ্বতন কর্মকর্তা ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিএফআইইউর কর্মকর্তা জানান, সাইফুল আলমের হিসাবে অস্বাভাবিক লেনদেন হয়। বিষয়টি বিএফআইইউর নজরে আসায় তার হিসাব স্থগিত করা হয়। এরপর তিনি জানান জমি বেচার অর্থ তার অ্যাকাউন্টে ঢুকেছে। লেনদেনের ব্যাখ্যা সন্তোষজনক হওয়ায় স্থগিত করা ব্যাংক হিসাব খুলে দেওয়া হয়েছে।    

এর আগে গত মঙ্গলবার ( ৩ সেপ্টেম্বর) সাইফুল আলম ও তার পরিবারের ব্যাংক হিসাব স্থগিত করা হয়। হিসাব জব্দ করাদের ব্যক্তিগত অ্যাকাউন্টের মাধ্যমে সব লেনদেন বন্ধ থাক‌বে। আগামী ৩০ দিন এসব হিসাবে কোনো ধরনের লেনদেন করা যাবে না, এমনটা বলা হয়।

সাইফুল আলম ২০২০ সালের ফেব্রুয়ারিতে ডিজিএফআইয়ের নতুন মহাপরিচালকের দায়িত্ব নেন। তার আগে তিনি বগুড়ায় একাদশ পদাতিক ডিভিশনের নেতৃত্ব দিয়ে আসছিলেন।