দেওয়ানগঞ্জ মাদারেরচর দাখিল মাদ্রাসার সুপার পদত্যাগের দাবিতে মানববন্ধন

oplus_0

নিজস্ব প্রতিনিধি : জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার মাদারেরচর আব্দুল গণি ইসলামীয়া দাখিল মাদ্রাসার সুপার হাসমত আলীর স্বেচ্ছাচারিতা, কর্মফাঁকিসহ, নিয়োগ বাণিজ্যসহ নানান অনিয়ম দূর্নীতি তুলে ধরে সুপারের পদ ত্যাগ দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থী,অভিভাবক ও এলাকাবাসী।
গত মঙ্গলার সকালে বাহাদুরাবাদ ইউনিয়নের মাদারেরচর মাদ্রাসার সামনে সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন চলাসময় ভুক্তভোগী বদিউজ্জামান, নাদের হোসেন ও ওয়ালীসহ অনেকেই বক্তব্য রাখেন।
এসময় বক্তারা অভিযোগ করেন, মাদ্রাসার সুপার হাতসত আলী ও সভাপতি তার বড় ভাই আব্দুর রশিদ আওয়ামী লীগ সরকার ক্ষমতা থাকাকালে দলীয় প্রভাব দেখিয়ে প্রতিষ্ঠানে জাল সনদে অযোগ্য শিক্ষক নিয়োগ বাণিজ্য করে প্রতিষ্ঠানের শিক্ষার পরিবেশ ধ্বংস করে দিয়েছে। প্রতিষ্ঠান প্রধানের মাসের মাস অনুপস্থিত কর্মফাঁকি, পরীক্ষা সময় অতিরিক্ত ফি আদায়সহ নানান অনিয়ম দূর্নীতি, স্বেচ্ছাচারিতার কারণে বর্তমানে মাদ্রাসাটির শিক্ষার বেহাল অবস্থা বিরাজ করছে। এছাড়াও সুপার হাসমত আলী প্রতিষ্ঠানে এমপির পিএস পরিচয়ে ক্ষমতা দাপট দেখিয়ে রাজনৈতি কার্যালয় হিসাবে ব্যবহার করে ব্যক্তিগত ফায়েদা লুটেছেন। দীর্ঘ দিন ধরে সুপার ও সভাপতি পদে তারা দুই ভাই প্রতিষ্ঠানের দায়িত্ব পালন করলেও তাদের দ্বারা হয়নি প্রতিষ্ঠানে কোন উন্নয়ন। হয়েছে শুধু নিয়োগ বাণিজ্য। বর্তমানে প্রতিষ্ঠানের সাড়ে তিনশত মতো শিক্ষার্থী থাকলেও সুপারের দায়িত্বহীনতায় শিক্ষার নেই কোন পরিবেশ। শ্রনিকক্ষ সংকটে জনার্জীণ পরিত্যাক্ত ভবনে চলছে পাঠদান।