নাটোরে সাবেক এমপি সিদ্দিকুরসহ ২২ জনের বিরুদ্ধে মামলা

নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সদ্য সাবেক সংসদ সদস্য (এমপি) ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীসহ ২২ জনের নামে হত্যাচেষ্টার অভিযোগে মামলা করা হয়েছে। একই মামলায় আরও ৩০-৪০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। 

বড়াইগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল আযম খান বিষয়টি  নিশ্চিত করেছেন। 

এর আগে গতকাল শুক্রবার (১৬ আগস্ট) বনপাড়া বাজারের ব্যবসায়ী নাসির উদ্দিন গাজী বাদী হয়ে বড়াইগ্রাম থানায় মামলাটি দায়ের করেন। 

মামলার আসামিরা হলেন- সাবেক সংসদ সদস্য ডা. মো. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, তার ভাগনে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি জামাল উদ্দিন মিয়াজী,  শামসুদ্দিন শেরশাহ,  জহির উদ্দিন ও বাহাউদ্দিন, বনপাড়া পৌর যুবলীগের সভাপতি জাকির সরকার, ছাত্রলীগ নেতা রাকিবুল ইসলাম ওরফে টিটু, ইউনুস আলী, সজিব হোসেন, আশরাফুল মন্ডল, তোহা মিয়া, সৈনিকলীগ নেতা রুবেল বালি, সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী (পিএস) মজনু মিয়া, ওমর ফারুক পাটোয়ারী, রফিকুল ইসলাম ওরফে পারভেজ, সিরাজ পাটোয়ারী, সাইমুন পাটোয়ারী, হাবিবুর রহমান বিশ্বাস, রুবেল হোসেন,  তুহিন ব্যাপারী, সাইফুল ইসলাম ও রবিউল ইসলাম।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট দুপুর সাড়ে ১২টার দিকে বনপাড়া ল্যাবরেটরি স্কুলে ঢুকে সন্ত্রাসীরা তিনটি মোটরসাইকেল ও একটি ল্যাপটপ পুড়িয়ে দেয়। এ সময় বাদী নাসির গাজী, তার ছেলে মুন্না ও বনপাড়া পৌর কাউন্সিলর গিয়াস উদ্দিন মনির আগুন নেভাতে গেলে ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী ও জাকির সরকারের হুকুমে আসামিরা হাঁসুয়া, রামদা, জিআই পাইপ নিয়ে আক্রমণ করেন। এ সময় তারা রামদা ও হাঁসুয়া দিয়ে নাসির, মুন্না ও কাউন্সিলর মনিরকে হত্যার উদ্দেশ্যে মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। একই সঙ্গে অন্যরা পাইপ দিয়ে পিটিয়ে গুরুতর রক্তাক্ত জখম করে।

তাদের উদ্ধারের জন্য মালিপাড়া গ্রামের জিয়াউর রহমান জুয়েল, আব্দুল মমিন, হারোয়া গ্রামের আব্দুল্লাহ আল আওয়াল মমিন, মহিষভাঙ্গা গ্রামের আনাস মোল্লা এগিয়ে গেলে আসামীরা তাদেরকেও পিটিয়ে জখম করে। পরে আহতদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে তারা প্রাণ নাশের হুমকি দিয়ে দ্রত ঘটনাস্থল ত্যাগ করেন। স্থানীয় লোকজন মুমূর্ষ অবস্থায় আহতদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। 

এবিষয়ে বড়াইগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল আযম খান  বলেন, গতকাল সাবেক সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারীকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে এবং অভিযুক্তদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।