Monday, July 1, 2024
Homeখেলাধুলানামিবিয়ার বিপক্ষে যে সমীকরণ মেলাতে হবে ইংল্যান্ডকে

নামিবিয়ার বিপক্ষে যে সমীকরণ মেলাতে হবে ইংল্যান্ডকে

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালিস্ট পাকিস্তান এরই মধ্যে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে। স্বস্তিতে নেই বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডও। আজ রাতে অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ ম্যাচে নামিবিয়ার মুখোমুখি হবে তারা।

এই ম্যাচের ফলাফলের ওপর অনেকটাই নির্ভর করছে ইংল্যান্ডের বিশ্বকাপ স্বপ্ন। আগের তিন ম্যাচের মধ্যে একটি করে ম্যাচ জিতেছে ও হেরেছে ইংলিশরা। অন্য ম্যাচটি পরিত্যক্ত হয়। যার ফলে তাদের পয়েন্ট এখন ৩।

অন্যদিকে সমান সংখ্যক ম্যাচ খেলা স্কটল্যান্ডের পয়েন্ট ৫। তাই নামিবিয়ার বিপক্ষে ম্যাচ না জিতলে সরাসরি সুপার এইটের দৌড় থেকে ছিটকে যাবে ইংল্যান্ড। 

ইএসপিএনক্রিকইনফো সূত্রে জানা গেছে, অ্যান্টিগায় স্থানীয় সময় সকালে বৃষ্টি হয়েছে। যার ফলে নামিবিয়ার বিপক্ষে ইংলিশদের ম্যাচ নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। কারণ ম্যাচটি যদি পণ্ড হয়ে যায়, ইংল্যান্ড পাবে ১ পয়েন্ট। সেক্ষেত্রে তাদের মোট পয়েন্ট দাঁড়াবে ৪। তাই নামিবিয়ার বিপক্ষে ইংলিশদের যেকোনো মূল্যে জয় চাই।

নামিবিয়াকে ইংল্যান্ড হারাতে পারলেই অবশ্য তাদের সুপার এইট নিশ্চিত হবে না। তখন তাকিয়ে থাকতে হবে স্কটল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচের দিকে। যেহেতু নেট রানরেটে ইংল্যান্ড স্কটিশদের চেয়ে ভালো অবস্থানে রয়েছে, তাই অস্ট্রেলিয়ার কাছে স্কটল্যান্ড হেরে গেলে তখন সুপার এইটে উঠবে ইংল্যান্ড।

কিন্তু যদি ইংল্যান্ড নামিবিয়াকে হারিয়ে দেয় এবং স্কটল্যান্ড অজিদের চমকে দেয়, সেক্ষেত্রে একরাশ আক্ষেপ নিয়েই বাড়ির পথ ধরতে হবে জশ বাটলারদের।

Most Popular

Recent Comments