নির্বাচনের খবর নেই ভোট প্রার্থণায় ব্যস্ত প্রার্থীরা

মোহাম্মদ আলী : এখনও তফসিল ঘোষণা করা হয়নি। কবে নির্বাচন হবে তারও কোনো সঠিক খবর নেই। অথচ বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থণা করছেন প্রার্থীরা! দিচ্ছেন আশ্বাস, নিচ্ছেন প্রতিশ্র“তি। ভোটারের আপ্যায়ণ ও লেনদেনেরও অভিযোগ উঠেছে কারও কারও বিরুদ্ধে।

রোববার, নিলক্ষিয়া ইউপি উপ-নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে একজন নজরুল ইসলাম লিচুকে এলাকার ভোটারদের কাছে ভোট চাইতে দেখা গেছে।
জানা যায়, গত ২৮ এপ্রিল জেলার বকশিগঞ্জ উপজেলার নিলক্ষিয়া ইউপি চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম সাত্তার বকশিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে ইউপি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন। সেই থেকে পদটি শূন্য হয়ে পড়ে। নিয়মানুযায়ী সে পদে উপ-নির্বাচন হবে। কিন্তু, এখনও সে ব্যাপারে সরকারের কোনো নির্দেশনা বা সিদ্ধান্ত আসেনি। উপ-নির্বাচনের কোনো তফসিল ঘোষণা করা হয়নি। অথচ ইতোমধ্যে একাধিক প্রার্থী গণসংযোগে নেমেছেন। কেউ কেউ ভোট প্রার্থণা করছেন। তাদের মধ্যে সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান হবি, সাবেক মেম্বার নজরুল ইসলাম লিচু, আওয়ামী নেতা নজরুল ইসলাম ও সেলিমের নাম শুনা যাচ্ছে। তাদের মধ্যে নজরুল ইসলাম লিচু আছেন প্রচার প্রচারণায় এগিয়ে। তিনি গণসংযোগে নেমেছেন ৮ মাস আগে। এই সময়ে তিনি ব্যাপক আলোচনায় সমালোচনায় এসেছেন। রোববার তাকে সাজিমারা গ্রামে ঘুরে ঘুরে ভোটারদের কাছে ভোট চাইতে দেখা যায়।
এ সময় তার কাছে নির্বাচনের এখনও তফসিল ঘোষণা হয়নি তারপরও এতো তাড়াতাড়ি ভোট প্রার্থণার কারণ কি? জানতে চাইলে তিনি বলেন, আসলে নিলক্ষিয়া ইউনিয়নটি অনেক বড়। তফসিল ঘোষণা পর যে সময়টুকু পাওয়া যায় তা দিয়ে পুরো ইউনিয়নের ভোটারদের কাছে যাওয়া যায় না। তাই, একটু আগে ভাগেই নেমেছি। তাছাড়া শুধু আমিই নই। সবাই নেমেছেন যারা প্রার্থী হবেন।