নোয়াখালীতে আধিপত্য বিস্তারের উদ্দেশ্যে অস্ত্র মজুত, গ্রেপ্তার ১

নোয়াখালীর সোনাইমুড়ীতে আগ্নেয়াস্ত্রসহ মো. শিপন (২৫) নামের একজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১১-এর সদস্যরা। সোমবার (২ সেপ্টেম্বর) ভোররাতে দেওটি ইউনিয়নের আমিরাবাদ গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর বিকেলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এ সময় তার হেফাজতে থাকা  দুটি পিস্তল, দুইটি এলজি, একটি পাইপগান, ২৫ রাউন্ড গুলি, ১৩ রাউন্ড শট গানের কার্তুজ, দুই রাউন্ড টিয়ার গ্যাস শেল,  তিনটি ককটেল, দুটি চাইনিজ কুড়াল, তিনটি ছোরা ও তিনটি অস্ত্রের ম্যাগাজিন উদ্ধার করা হয়।

মো. শিপন নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানার দেওটি ইউনিয়ন আমিরাবাদ গ্রামের আবুল কাশেমের ছেলে। 

র‍্যাব-১১ সূত্রে জানা যায়, শিপন ও তার সহযোগীরা এলাকায় মারামারি, দাঙ্গা-হাঙ্গামা এবং বিভিন্ন ধর্তব্য অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। তারা বর্তমান পরিবর্তিত পরিস্থিতিতে নিজ এলাকায় আধিপত্য বিস্তারের উদ্দেশ্যে অস্ত্র ও গোলাবারুদ মজুদ করে রেখেছিল। র‍্যাব-১১-এর সন্ত্রাসবিরোধী ও অস্ত্র উদ্ধারসহ ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে গোয়েন্দা তথ্য সংগ্রহপূর্বক বিশেষ অভিযান পরিচালনা করে এই অস্ত্র কারবারিকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। 

র‌্যাব-১১, সিপিসি-৩, নোয়াখালীর কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) সহকারী পুলিশ সুপার মো. গোলাম মোর্শেদ শিপন ও তার সহযোগীরা নিজ এলাকায় আধিপত্য বিস্তারের উদ্দেশ্যে অস্ত্র ও গোলাবারুদ মজুদ করে রেখেছিল। তাকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। আগামীতেও এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।